ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এক ম্যাচে দুই ডাবল সেঞ্চুরিতে পেরেরার বিরল রেকর্ড

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৪ ৭:৪০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৪ ৭:৪০:৫৭ পিএম

ক্রীড়া ডেস্ক : অবিশ্বাস্য ও দুর্ভল একটি রেকর্ড গড়েছেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। ননডেসক্রিপ্টস ক্রিকেট ক্লাবের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে এক ম্যাচেই দুইবার হাঁকিয়েছেন ডাবল সেঞ্চুরি! ইতিহাসে এমনটি ঘটেছিল মোটে আর একবার। সেটাও আজ থেকে ৮১ বছর আগে। ১৯৩৮ সালে কেন্টের ব্যাটসম্যান আর্থুর ফাগ ২৩ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটের এক ম্যাচে ২৪৪ ও ২০২ রান করেছিলেন সাসেক্সের বিপক্ষে।

সিংহলিজ স্পোর্টস ক্লাবের বিপক্ষে পেরেরা প্রথম ইনিংসে ২০৩ বলে করেন ২০১ রান। আর দ্বিতীয় ইনিংসে ২৬৮ বল খেলে করেন ২৩১ রান। সিংহলিজ স্পোর্টস ক্লাবের মাঠে ম্যাচটি অবশ্য নিষ্প্রাণ ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে। দুই দল তিন ইনিংস ব্যাট করার সুযোগ পায়। তাতে কোনো দলই ৪৪৪ রানের কম করেনি।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুম অবশ্য ডাবল সেঞ্চুরিতে ভাসছে। ইতিমধ্যে এবারের লিগে ১৪টি ডাবল সেঞ্চুরি হয়েছে। তার মধ্যে কুশাল সিলভা সর্বোচ্চ ২৭৪ রানের ইনিংস খেলেছেন। তারপরেই রয়েছেন অ্যাঞ্জেলো পেরেরা (২৩১)। অবশ্য কুশালের চেয়ে একটি ডাবল সেঞ্চুরি বেশি করেছেন তিনি।

পেরেরার এই পারফরম্যান্স এবার তাকে জাতীয় দলে জায়গা দিতে পারে। শ্রীলঙ্কার হয়ে এর আগে তিনি চারটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কিন্তু উল্লেখযোগ্য কোনো সাফল্য পাননি। তবে কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে তিনি বেশ চাহিদাসম্পন্ন ব্যাটসম্যান। তাছাড়া শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে সম্প্রতি আশা জাগানিয়া বেশ কয়েকটি ইনিংস খেলেছেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge