ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ই-ক্যাবের ট্রেনিং সেন্টার উদ্বোধন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-০৫ ৭:৫৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৫ ৭:৫৯:২৪ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশব্যাপী ই-কমার্স উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে ই-ক্যাব (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)। সংগঠনটি সারা দেশে অনলাইনভিত্তিক ব্যবসায়কে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে আসছে।

ই-কমার্সের তরুণ উদ্যোক্তাদের উন্নত প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে রাজধানীর বাংলামোটরে অবস্থিত পদ্মা লাইফ টাওয়ারে ই-ক্যাবের একটি অত্যাধুনিক ট্রেনিং সেন্টার উদ্বোধন করা হয়েছে। সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ট্রেনিং সেন্টারটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার, সাধারণ সম্পাদক মো. আবদুল ওয়াহেদ তমাল, বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের ডিজি মুনীর চৌধুরী, ই-বাণিজ্য প্রকল্পের পিডি হাফিজুর রহমান এবং বিজনেস প্রমোশন কাউন্সিলের কো-অর্ডিনেটর সেলিম উদ্দিনসহ অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গ।

এছাড়াও বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে ই-ক্যাব। দেশে ই-কমার্স উদ্যোক্তা গড়ে তোলার লক্ষ্যে ৫ ফেব্রুয়ারি থেকে বাণিজ্য মন্ত্রণালয় (ডব্লিউটিও সেল) এবং বাংলাদেশ বিজনেস প্রমোশন কাউন্সিলের (বিপিসি) উদ্যোগে এবং ই-ক্যাবের সহায়তায় শুরু হয়েছে ‘ই-বাণিজ্য করব, নিজের ব্যবসা গড়ব’ শীর্ষক প্রশিক্ষণ। এর আওতায় দেশব্যাপী প্রায় ৫০০০জন উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণে অংশগ্রহণ নেয়া ব্যক্তিদের দৈনিকভাতা, খাওয়াসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হবে। প্রশিক্ষণ শেষে সব প্রশিক্ষণার্থীকে বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি সার্টিফিকেট দেয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

Walton Laptop
 
     
Walton AC