ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বসন্ত কিংবা ভালোবাসা দিবস, উপহার হোক বই

সাইফ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৪ ৮:০৩:৫১ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৪ ১:১৩:৩৭ পিএম

রাইজিংবিডি ডেস্ক : বসন্ত এসে গেছে। ফাগুনের ডানায় ভর করে প্রকৃতিতে বসন্তের বাতাস বইছে। ফাল্গুন-চৈত্র মাসজুড়ে বসন্তের ব্যপ্তি প্রকৃতিতে সৌন্দর্য্যের আগুন ছড়ায়। কৃষ্ণচূড়া, পলাশ, শিমুল আর আমের মুকুলরে ঘ্রাণে ছেয়ে যায় চারপাশ। গাছে গাছে ভ্রমর খেলা করে। কোকিলের কুহু ডাক আচ্ছন্ন করে মনকে। প্রকৃতিতে ঋতুরাজ বসন্তরে আগমন কিশোর-তরুণ, বৃদ্ধ সবাইকে সমভাবে আন্দোলতি করে তোলে। বসন্তরে মাতাল হাওয়ায় সবাই যেন হারিয়ে যেতে চায়।

এ উচ্ছ্বাসে সামিল হতে প্রকৃতি রঙে তরুণ-তরুণীরা নিজেদের সাজায়। লাল-হলুদ শাড়ি-পাঞ্জাবি পরে প্রিয়জনের সাথে ঘুরতে বের হয়। তরুণীদের খোঁপায় শোভা পায় বসন্তের লাল-হলুদ বাহারি ফুল। প্রিয়জনকে উপহার প্রদানের মাধ্যমে কেউ কেউ বসন্তের আনন্দকে দ্বিগুন করে তোলে। বসন্তের উপহারের মধ্যে সবার ওপরে বই। কারণ  এই সময়টায় চারদিকে বইয়ের মৌ মৌ আমেজ বিরাজ করে। বাংলা একাডেমির আয়োজনে সোহরাওয়ার্দী উদ্যানে চলছে মাসব্যাপী বইমেলা। বসন্তের সাজে তরুণ-তরুণীরা পড়ন্ত বিকেলে এসে ঠাঁই জমায় বইমেলায়।

প্রিয়জনের হাতে রঙিন মলাটের বই যেন বসন্তের আনন্দকে আরেকটু রঙিন করে তোলে। পছন্দের বই হাতে প্রিয়জনের ঠোঁটের কোণায় নিবন্ধ হাসির শোভা ম্লান করে দিতে পারে পড়ন্ত বিকেলের বসন্তকেও। আর তাই বসন্তকে রঙিন করতে প্রিয়জনকে সাথে নিয়ে আপনিও বইমলোয় ঘুরে আসতে পারেন। অথবা প্রিয় বই উপহার পাঠিয়ে  প্রিয়জনকে চমকে দিতে পারেন। প্রিয়জনের পছন্দ অপছন্দ নিশ্চয়ই জানা আছে, সে অনুযায়ী বই কিনুন। একই সাথে আপনার পছন্দের বইটিও প্রিয়জনের হাতে তুলে দিতে পারেন। কেননা বই মানুষের রুচি জানান দেয়। আর তাই বইয়ের মাধ্যমেই প্রিয়জন আপনার রুচির  পরিচয় পেতে পারেন। যেকোনো সময় একটি বই হয়ে যেতে পারে একটি মধুর জীবন আখ্যানের সাক্ষী।

নাগরিক ব্যস্ততার অজুহাতে কোনোভাবে বই বসন্তের আনন্দকে হাত ছাড়া করার সুযোগ নেই। কারণ অনলাই্নেও জমে ওঠেছে বইমেলা।  বইমেলার নতুন সব বই পাওয়া যাচ্ছে অনলাইন কেন্দ্রিক প্রতিষ্ঠানগুলোতে। বইমেলার মাসজুড়ে বিভিন্ন ছাড়ে বই বিক্রি করছে এসব প্রতিষ্ঠান। অনলাইনে বই বিক্রির প্রতিষ্ঠান রকমারি ডটকমের জনসংযোগ কর্মকর্তা কিংকর হালদার মিশু বলেন, বইমলোর নতুন সব বই রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে। সব বইয়ে ২৫% ছাড় দিচ্ছি। পাঠক বিকাশ অ্যাপে পেমেন্ট করে ১০% ক্যাশব্যাক সহ ফ্রি ডেলিভারির সুযোগ নিতে পারে। বসন্ত এবং ভ্যালেন্টাইনস এর মতো দিনের কথা মাথায় রেখে আমরা নিয়ে এসেছি গিফট ফাইন্ডার। এছাড়া প্রিয়জনের জন্য নিতে পারেন যেকোনো মূল্যের গিফট ভাউচার কার্ড এবং তার মাধ্যমে নিতে পারবেন তার পছন্দের যেকোনো বই।

এছাড়া আরো কয়েকটি অনলাইন (প্রথমা ডটকম, দারাজ ডটকম) থেকেও বই কেনা যায়। নতুন বইয়ের ঘ্রাণে বসন্তের আমেজ আসুক প্রিয়জনের মনে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge