ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

এমিরেটস গ্রুপে নারী কর্মীদের সংখ্যা ৪০ শতাংশের অধিক

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-০৭ ৮:৫১:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-০৭ ৮:৫১:০৮ পিএম

লাইফস্টাইল ডেস্ক : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে এমিরেটস একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে এমিরেটসে কর্মরত নারীদের বৈচিত্র এবং বহুমুখী ভূমিকার ওপর আলোকপাত করা হয়েছে।

সারাবিশ্বে ককপিট থেকে শুরু করে উড়োজাহাজের কেবিন, র‌্যাম্প বা হ্যাঙ্গার, সাভির্স ডেস্ক অথবা দুবাইয়ে অবস্থিত এমিরেটসের প্রধান কার্যালয় সর্বত্রই নারী কর্মীরা প্রতিদিন এমিরেটসের প্রতিটি ফ্লাইটের সুষ্ঠু ও নির্বিঘ্ন অপারেশন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

প্রথম থেকেই এমিরেটস গ্রুপ নারী কর্মী নিয়োগে  বিশেষ গুরুত্ব দিয়ে আসছে। অপারেশন্স, কমার্শিয়াল এবং বিজনেস সাপোর্টসহ বিভিন্ন ক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ পদসহ এগার শ’র বেশি ধরনের কাজে নিযুক্ত রয়েছেন।

কেবিন ক্রু এবং পাইলট ছাড়াও নারীরা বিভিন্ন টেকনিক্যাল পদে কাজ করছেন, যার মধ্যে রয়েছে উড়োজাহাজের মেনটেইন্স, র‌্যাম্প এবং ফ্লাইটে ইঞ্জিনিয়ারিংয়ের কাজ, ক্রু এবং কার্গো অপারেশন্স ইত্যাদি। যেসকল টেকনিক্যাল ভূমিকায় নারীরা দায়িত্ব পালন করছেন তার মধ্যে রয়েছে লাইসেন্স প্রাপ্ত এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার, কার্গো লোড মাস্টার, র‌্যাম্প অপারেশন্স টিম লিডার, ফ্লাইট ডিসপাচার ইত্যাদি।

এমিরেটস গ্রুপে কর্মরত জনবলের ৪০ শতাংশের বেশি হচ্ছে নারী। ১৬০টি দেশ ও জাতির নারীরা কর্মরত রয়েছেন এমিরেটসে, যার মধ্যে এগারশো সংযুক্ত আরব আমিরাত থেকে। বর্তমানে কর্তব্যরত নারীদের এক পঞ্চমাংশ ১০ বছরের অধিক সময় ধরে এমিরেটসে কাজ করছেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৯/ফিরোজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge