ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

লা মেরিডিয়ানে ফরাসি খাবারের উৎসব

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৬:২০:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৩ ৬:২০:১৫ পিএম
Walton AC

লাইফস্টাইল ডেস্ক : ফরাসি বৈচিত্র্যপূর্ণ নানা ধরনের খাবার নিয়ে প্রতিবছরের ধারাবাহিকতায় এ বছরও ফরাসি দূতাবাসের সঙ্গে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করবে গ্যঁ দে ফ্রান্স/গুড ফ্রান্স ফুড ফেস্টিভ্যাল। ফেস্টিভ্যালটি আগামী ২১ মার্চ হোটেলটির লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হবে।

এ ফেস্টিভ্যালে ‘ফ্রেঞ্চ গ্যাস্ট্রোনমি’র বৈচিত্র্যময় সমারোহ থাকবে। বিশ্বজুড়ে এ ফেস্টিভ্যাল উদযাপনে নানা দেশে ফরাসি খাবারের আয়োজন করা হবে। এ বছর এ উৎসবের মাধ্যমে আলেকজান্দ্রা ক্যুইসতুর ‘নো মোর প্লাস্টিক ফাউন্ডেশন’কে সহায়তা দেয়া হবে। আগামী ২১ মার্চ পাঁচটি মহাদেশের দেড়শ’র বেশি ফরাসি দূতাবাস ও কনস্যুলেটে শেফরা ‘সাসটেইনেবল ক্যুইজিন’ উদযাপনে বিশেষ অনুষ্ঠানে ‘ফ্রেঞ্চ স্টাইল ডিনার’ নিয়ে তাদের লক্ষ্য প্রস্তাব করবেন।

এ ফেস্টিভ্যাল উপলক্ষে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল বলেন, ‘এ ফেস্টিভ্যালের লক্ষ্য ফরাসি জীবনধারা ও সংস্কৃতিকে তুলে ধরা। এ বছর, এ ফেস্টিভ্যালে এমন সব ক্যুইজিনের প্রদর্শনী হবে যা আমাদের পৃথিবী ও স্বাস্থ্যকর খাবারের প্রতি দায়িত্বস্বরূপ এবং যা একইসঙ্গে সময়ের প্রতিনিধিত্ব করে বর্তমানের প্রয়োজনকেই তুলে ধরে। এ ফেস্টিভ্যালে ফরাসি ক্লাসিক খাবারের পাশাপাশি, পরিবেশ রক্ষায় সমাজের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে তৈরি সুস্বাদু খাবার উপভোগ করা যাবে।’

ফেস্টিভ্যাল চলাকালীন লেটেস্ট রেসিপিতে ‘ফ্রেঞ্চ থিমড বাফে ডিনার’ প্রস্তুত করবেন শেফ অস্টিন রিড। যার মেন্যুতে থাকবে সালাদ নিসোজ সঙ্গে ডিম পোচ, শ্রিম্প বিস্ক, বিফ চিক বুর্গোনিয়ন এবং পাইনাপেল টার্ট টাটেই। সব মেন্যুই প্রস্তুত করা হবে স্থানীয়ভাবে সংগ্রহ করা উপাদান দিয়ে। জনপ্রতি এ ডিনারে খরচ হবে ৩,৯০০++ টাকা। খাদ্যরসিকরা এ ফেস্টিভ্যালে টেবিল বুক করতে যোগাযোগ : ০১৯৯০৯০০৯০০।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/ফিরোজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge