ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বনানীর ভবনের আগুন বিদ্যুৎ থেকে

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ১৭ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বনানীর ভবনের আগুন বিদ্যুৎ থেকে

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর বনানীতে বহুতল ভবনে আগুনের সূত্রপাত হয়েছে বিদ্যুৎ থেকে। তার এবং ইন্টারনেট সরঞ্জামাদিতে আগুন লেগে বিস্ফোরণ ঘটে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

রোববার সকালে এই অগ্নিকা-ে দুইজন দগ্ধ হন। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

রোবার বিকেলে তেজগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার ফয়সাল হোসেন রাইজিংবিডিকে জানান, ‘বিদ্যুতের তার গরম হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। এটি একটি অফিস, যেখানে ইন্টারনেট সংযোগ দেওয়ার কাজ করা হতো। সেখানে ইনটারনেটের কাজ সংশ্লিষ্ট বড় বড় ক্যাবলও ছিল। সেগুলো থেকে বিম্ফোরণের ঘটনা ঘটেছে। যদিও বলা হচ্ছিল গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। আবাসিক এলাকায় কীভাবে এ ধরনের অফিস ভাড়া দেওয়া হলো তাও খতিয়ে দেখা হবে।’

রোববার দুপুরে সরেজমিন দেখা যায় বনানীর ব্লক-২ এর ১৪ তলা ভবনের দ্বিতীয় তলায় আগুনে মালামাল পুড়ে গেছে। এগুলো ইন্টারনেট সরঞ্জামাদি বিশেষ করে তার বা ক্যাবল। ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার অভিযান পরিচালনা করছিলেন।

ভবনের বাসিন্দারা জানিয়েছেন, রোববার সকাল ৮ টার দিকে দ্বিতীয় তলায় আগুন জ্বলে কালো ধোঁয়া বের হতে থাকে। এ সময় লোকজনের চিৎকার শোনা যায়। ভেতর থেকে কয়েকজন এ সময় লাফ দিয়ে নিচে নেমে আসেন।

বাসার মালিকের ভাই নয়ন মিয়া বলেছেন, ‘এখানে অফিস থাকলেও রান্নার কাজ হতো। যা গ্যাস সিলিন্ডার দিয়ে করা হতো। গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা তার বক্তব্য নাকচ করে দিয়েছেন।

উল্লেখ্য, দগ্ধ মো. সাগর (২৫) ও মো. হিমেল (৪০) নামের দুইজনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৯/মাকসুদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়