ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাগুরায় অধ্যক্ষ হত্যা : আসামি পান্নুকে আত্মসমর্পণের নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৮ ৭:৪৬:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৮ ৭:৪৬:৪৬ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : মাগুরার মাদরাসা অধ্যক্ষ আবদুর রউফ হত্যা মামলায় একই জেলার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পান্নু মোল্লাকে আগামীকাল মঙ্গলবারের মধ্যে মাগুরার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। পান্নু মোল্লাকে হাইকোর্টের দেওয়া জামিনের শর্তানুযায়ী এই আত্মসমর্পণ করতে হবে বলে জানিয়েছেন আইনজীবী।

রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

মামলার বিবরণে জানা যায়, অধ্যক্ষ রউফ হত্যা মামলার প্রধান আসামি পান্নু মোল্লাকে গত ১৬ এপ্রিল দুই সপ্তাহের জামিন দেন হাইকোর্ট।  ওই আদেশে তাকে এ সময়ের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়।  হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে।  চেম্বার বিচারপতির আদালত গত ২১ এপ্রিল এক আদেশে হাইকোর্টের জামিন স্থগিত করেন। একইসঙ্গে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে ২৮ এপ্রিল শুনানির দিন ধার্য করেন।  এরই ধারাবাহিকতায় শুনানি শেষে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আদালত।

এ আদেশের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ সাংবাদিকদের বলেন, ‘আগামী ৩০ এপ্রিল পান্নু মোল্লার জামিনের মেয়াদ শেষ হবে। এর মধ্যেই তাকে নিম্ন  আদালতে আত্মসমর্পণ করতে হবে।’

জানা যায়, স্থানীয় একটি মাদরাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি নিয়োগ ও মাদরাসার গাছ কাটা নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান পান্নু মোল্লার সঙ্গে অধ্যক্ষ আব্দুর রউফের বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরে ২১ মার্চ সন্ধ্যায় স্থানীয় নতুন বাজার থেকে রউফকে তুলে নিয়ে পিটিয়ে গুরুতর জখম করে পান্নু মোল্লা ও তার লোকজন। পরে আশঙ্কাজনক অবস্থায় অধ্যক্ষ রউফকে মাগুরা হাসপাতালে র্ভতি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৫ মার্চ সন্ধ্যায় মারা যান রউফ।  ওই ঘটনায় পান্নু মোল্লাসহ ১২ জনকে আসামি করে মহম্মদপুর থানায় মামলা করেন নিহতের ভাই মো. আব্দুল ওহাব (মিলন)।  হাইকোর্ট থেকে জামিন নেন পান্নু মোল্লা।



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৯/মেহেদী/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge