ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বৃষ্টির পেটে পাকিস্তান-ইংল্যান্ডের প্রথম ওয়ানডে

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪২, ৯ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃষ্টির পেটে পাকিস্তান-ইংল্যান্ডের প্রথম ওয়ানডে

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টির পেটে গিয়েছে। ওভালে বাংলাদেশ সময় বুধবার রাতে পাকিস্তান টস হেরে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৮০ রান তোলার পর বৃষ্টির কারণে আর খেলা মাঠে গড়ায়নি।

বৃষ্টির কারণে প্রথমে ম্যাচটি ৪৭ ওভারে নামিয়ে আনা হয়েছিল। এরপর আবার বৃষ্টি। এবার ম্যাচটি নেমে আসলো ৪১ ওভারে। কিন্তু মুষলধারে বৃষ্টি শুরু হওয়ার পর আউটফিল্ড এতোটাই ভেজা ছিল যে আর খেলার উপযোগী করা যায়নি।

শনিবার সাউদাম্পটনে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

পাকিস্তানের ইমাম-উল-হক ৬৮ বল খেলে ৫ চারে ৪২ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত ছিলেন হারিস সোহেল। ফখর জামান ৩ রান করে জোফরা আর্চারের শিকারে পরিণত হন। আর বাবর আজম ১৬ রান করে লিয়াম প্লানকেটের বলে আউট হন।



তবে এই ম্যাচে আর্চার আবারো দেখিয়েছেন যে তিনি ইংল্যান্ডের বিশ^কাপ দলে জায়গা পাওয়ার যোগ্য। নতুন বলে ৪ ওভার হাত ঘুরিয়ে ২ মেডেনসহ মাত্র ৬ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন তিনি। ঘণ্টায় ৯৩ মাইল বেগ ছুঁয়ে বল করেছেন বেশ কিছুক্ষণ। দুর্দান্ত অ্যাকুরেসিতে পাকিস্তানের ব্যাটসম্যানদের বাধ্য করেছেন সমীহ করতে।

বুধবার আর্চারের ১৯তম ডেলিভারির আগ পর্যন্ত পাকিস্তানের ব্যাটসম্যানরা ব্যাট থেকে কোনো রান নিতে পারেনি। মাত্র একটি বাউন্ডারি হজম করে ২৪ বলে দেন ৬ রান। সিম ব্যবহার করে ফখর জামানকে তিনি সেকেন্ড স্লিপে জো রুটের তালুবন্দি করান।

তরুণ এই অলরাউন্ডার ইতিমধ্যে ইংল্যান্ডের বিশ^কাপ দলে জায়গা পাওয়ার দাবিদার হয়ে উঠেছেন। কিন্তু ইংল্যান্ড যে প্রথামকি দল ঘোষণা করেছে সেখান থেকে কাকে বাদ দিয়ে আর্চারকে নেবেন? কোটি টাকার প্রশ্ন এটি।



রাইজিংবিডি/ঢাকা/৯ মে ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়