ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গণেশের যাবজ্জীবন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৩০ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণেশের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : প্রায় ১১ বছর আগে রাজধানীর কদমতলী থানাধীন এলাকায় ৫০ বোতল ফেনসিডিল কাছে রাখার অভিযোগে দায়ের করা মামলায় মাদক ব্যবসায়ী শ্রী গণেষ চন্দ্র রায় নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আসামির অনুপস্থিতে এ রায় ঘোষণা করেন। পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৮ সালের ১২ নভেম্বর কদমতলী থানাধীন মোহাম্মবাগ কেন্দ্রীয় মসজিদের ১০০ গজ দুরে অর্থি ভিলার সামনে রাস্তার ওপর আসামি গণেশকে একটি ব্যাগ হাতে দৌড়ে পালাবার চেষ্টা করলে সেই সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার করার সময় আসামি স্বীকার করেন যে, তার ব্যাগের মধ্যে ৫০ বোতল ফেনসিডিল ইনটেক ১০০ এম এল কাঁচের বোতল এবং ভারতীয় মাদক নিজ হাতে বের করে দেন। পরবর্তীতে আসামি ও জব্দকৃত মাদক ফেনসিডিলসহ থানায় মামলাটি দায়ের করা হয়।

২০০৯ সালের ১৫ এপ্রিল আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১) এর ৩(খ) ধারায় অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষ থেকে ৮ জনের সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আবু আব্দুলাহ এবং আসামির পক্ষে এমদাদুল হক লাল মামলাটি পরিচালনা করেন।




রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়