ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জয়ে শুরু চ্যাম্পিয়ন ওয়ালটনের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ে শুরু চ্যাম্পিয়ন ওয়ালটনের

জয়ের পর ওয়ালটন দলের খেলোয়াড় ও কর্মকর্তাগণ (ছবি : অগাস্টিন সুজন)

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩৩ রান খুব বেশি নয়। কিন্তু সপ্তম মার্সেল টি-২০ করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী দিনে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং এর বিপক্ষে এই রান করেও জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন। ওয়ালটনের বোলারদের নিয়ন্ত্রিত বোলিং ও অসাধারণ ফিল্ডিংয়ে এমন জয় সম্ভব হয়েছে।

শুক্রবার দুপুর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ২নং মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে ওয়ালটন। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি করতে পারেনি এনার্জিপ্যাক। তাতে ১৫ রানের দারুণ এক জয় পায় ওয়ালটন। 
 


                  ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন জনি সোম (ছবি : মিলটন আহমেদ)

শুক্রবার ওয়ালটনের ছুড়ে দেওয়া ১৩৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়ালটনের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে এনার্জিপ্যাক। শুরুতেই টপ অর্ডারের বেশ কয়েকজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দিয়ে এনার্জিপ্যাককে ব্যাকফুটে ঠেলে দেয় ওয়ালটন। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। শেষ দিকে এনার্জিপ্যাকের আব্দুল্লাহ ২ চার ও ২ ছক্কায় অপরাজিত ২৮ রান ও সৌমিত্র অপরাজিত ১২ রান করে চেষ্টা করলেও দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন শামীম। ১৫টি রান আসে নাজিবুলের ব্যাট থেকে।

বল হাতে ওয়ালটন গ্রুপের জনি সোম ৪ ওভার বল করে ১ মেডেনসহ ১০ রান দিয়ে ২ উইকেট নেন। রাসেল ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ২ উইকেট। আর সোহেল ২ ওভার বল করে ২৩ রান দিয়ে নেন ২ উইকেট।

   জয় নিশ্চিত হওয়ার পর ওয়ালটন দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের ‍উল্লাস (ছবি : মিলটন আহমেদ)

বল হাতে ৪ ওভারে ১ মেডেনসহ ১০ রান দিয়ে ২ উইকেট নিয়ে ও ব্যাট হাতে ৩২ বলে ৬৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন ওয়ালটন দলের জনি সোম। তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান। এ সময় উপস্থিত ছিলেন টুর্নামেন্টের টাইটেল স্পন্সর মার্সেলের ডেপুটি ডিরেক্টর ও বিপণন বিভাগ দক্ষিণ জোনের প্রধান ড. মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়ালটনের। টপ অর্ডারের বেশ কয়েকজন ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। কিন্তু উদ্বোধনী ব্যাটসম্যান সাহেল মিয়া ও অলরাউন্ডার জনি সোমের ব্যাটিং দৃঢ়তায় ১৩৩ রানের পূজি পায় টিম ওয়ালটন। সাহেল মিয়া ২০ বলে ২ চার ও ১ ছক্কায় ২৩ রান করেন। আর জানি সোম ৩২ বলে ৬ চার ও ৬ ছক্কায় সর্বোচ্চ ৬৯ রান করেন। এ ছাড়া আব্দুল্লাহ ১৩ ও মামুন ১৫ রান করেন। 


                 ওয়ালটন ক্রিকেট দল (ছবি : অগাস্টিন সুজন)

বল হাতে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং এর বিভাস ৩ ওভার বল করে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন। নাজিবুল ৩.২ ওভার বল করে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন সুমন ও মামুন।

এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়