ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দলের জয়ে অবদান রাখতে পেরে ভালো লাগছে : জনি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দলের জয়ে অবদান রাখতে পেরে ভালো লাগছে : জনি

ম্যাচসেরা জনি সোম (ছবি : মিলটন আহমেদ)

ক্রীড়া প্রতিবেদক : মার্সেল সপ্তম করপোরেট ক্রিকেট লিগ মাঠে গড়িয়েছে আজ শুক্রবার। উদ্বোধনী দিনে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং এর বিপক্ষে মাঠে নামে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন।

রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ২নং মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ১৩৩ রানে অলআউট হয়ে যায় ওয়ালটন। দলের ১৩৩ রানের মধ্যে ৬৯ রান আসে অলরাউন্ডার জনি সোমের ব্যাট থেকে। মাত্র ৩২ বলে ৬ চার ও ৬ ছক্কায় এই রান করেন তিনি। এরপর বল হাতে ৪ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ১০ রান দিয়ে নেন ২ উইকেট। তার অলরাউন্ড নৈপূণ্যে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন জয় পায় ১৫ রানে!

এমন দুর্দান্ত পারফরম্যান্সের ফলস্বরূপ অবধারিতভাবে ম্যাচসেরার পুরস্কার পান জনি সোম। তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম এন্ড এডমিন) এসএম জাহিদ হাসান ও টুর্নামেন্টের টাইটেল স্পন্সর মার্সেলের ডেপুটি ডিরেক্টর ও বিপণন বিভাগ দক্ষিণ জোনের প্রধান ড. মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন।


                   ম্যাচসেরার পুরস্কার নিচ্ছেন জনি সোম (ছবি : মিলটন আহমেদ)

ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে অলরাউন্ডার জনি সোম বলেন, ‘প্রথম ম্যাচেই ম্যাচসেরা হতে পেরে ভালো লাগছে। সবচেয়ে বেশি ভালো লাগছে দলের জয়ে অবদান রাখতে পেরে। আসলে আমি যখন মাঠে নামি তখন ভাবি না যে ম্যাচসেরা হব কি হব না। সব সময়ই লক্ষ্য থাকে দলটা জিতুক। দলের জয়ে অবদান রাখার চেষ্টা করি। আজ ব্যাট করতে নেমে আমাদের শুরুটা ভালো হয়নি। আমি যখন ব্যাট করতে নামি তখন দলের অবস্থা ভালো ছিল না। তার উপর পর পর দুই বলে দুইজন রান আউট হয়ে যায়। রান আউটের দায়টা আমারও। সেটা ভেবে সিদ্ধান্ত নিই যা করার আমাকেই করতে হবে। আমাকেই স্ট্রাইক নিয়ে খেলতে হবে। সে কারণে প্রতি ওভারের প্রথম পাঁচটা বল হিট করার চেষ্টা করি এবং শেষ বলটায় সিঙ্গেল নিয়ে আবার স্ট্রাইকে আসার চেষ্টা করি। আস্তে আস্তে বোর্ডে ফাইটিং স্কোর জমা হল। আসলে আমাদের ব্যাটিংয়ের চেয়ে বোলিংটা বেশি শক্তিশালী। যখন স্কোরবোর্ডে ১৩৩ রান দেখলাম তখন আমার মনে হয়েছে এটা ডিফেন্ডাবল স্কোর। পরে আরো দুই ওভার (২.৪ ওভার) ব্যাটিং করতে পারলে আরো বেশি রান জমা হতে পারত।’

ওয়ালটন গ্রুপের কর্মকর্তা ও অধিনায়ক উদয় হাকিমের প্রশংসা করে তিনি বলেন, ‘ওয়ালটনের স্যারদের অনুপ্রেরণা খুবই ভালো লাগে। তারা সব সময় আমাদের উৎসাহ দেন। মাঠে আমাদের বিপদের সময় নানাভাবে অনুপ্রাণিত ও উৎসাহিত করেন। আজ ১৩৩ রান করার পর উদয় হাকিম স্যার বলছেন উইকেটের আশায় না, মেডেনের আশায় বল করতে হবে। যত বেশি সম্ভব ডটবল দেওয়া যায় দিতে হবে। ডটবলের জন্যই আমরা ম্যাচটা চেপে ধরতে পেরেছি এবং জয় পেয়েছি। প্রথম ম্যাচ। আশা করছি পরের ম্যাচ থেকে আমরা আরো ভালো পারফরম্যান্স করতে পারব। আর সতীর্থদের সহযোগিতা ছাড়া এমন পারফরম্যান্স করা কোনোভাবেই সম্ভব নয়। সে জন্য আমি সবাইকে ধন্যবাদ দিব।’

এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়