ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৪, ২২ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

হেসেখেলে ফাইনালে ওয়ালটন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৩ ৩:৪৭:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ১১:৪১:৩৪ এএম
ফাইনালে উঠে উল্লসিত ওয়ালটনের খেলোয়াড়রা। ছবি: রাইজিংবিডি

আবু হোসেন পরাগ: মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জয়ের পথে আরো এক ধাপ এগিয়ে গেল ওয়ালটন গ্রুপ। প্রথম সেমিফাইনালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বিপক্ষে হেসেখেলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ৮৫ রানের জয়ে ফাইনালে পা রেখেছে উদয় হাকিমের নেতৃত্বাধীন ওয়ালটন। টানা দ্বিতীয় শিরোপা থেকে ওয়ালটন আর এক কদম দূরে।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের দুই নম্বর মাঠে শনিবার সকালে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ওয়ালটনের অধিনায়ক উদয় হকিম। সাজ্জাদ হোসেন শাকিলের ৫৯ ও সাহেল মিয়ার ৪৭ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রানের বড় পুঁজি গড়ে ওয়ালটন। জবাবে ১৫ ওভারে মাত্র ৯৮ রানেই অলআউট হয়ে যায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

 


ওয়ালটনের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন ওপেনার সাহেল। ৩০ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪৭ রানের দারুণ ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার সঙ্গে ২৫ রানের উদ্বোধনী জুটি গড়া জাহিদুল হাসান করেন ৭ রান। তিনে নেমে ৩৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২৫ করেন রোজেন।

চারে নামা শাকিল ঝড়ে তোলেন, তুলে নেন টানা দ্বিতীয় ফিফটি। শেষ পর্যন্ত ৪টি করে চার ও ছক্কায় ৩০ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন শাকিল। এ ছাড়া জনি সোমের ১৪ রানের সুবাদে বড় সংগ্রহ পায় ওয়ালটন।

লক্ষ্য তাড়ায় ওয়ালটনের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যাটসম্যানরা। মাত্র ৫৫ রানেই ৫ উইকেট হারায় দলটি। শেষ পর্যন্ত একশও করতে পারেনি। পাঁচ ওভার বাকি থাকতে ৯৮ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। বিপন কান্তি (২২) ও জিয়াউদ্দিন ছাড়া (১৭) দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউই!

৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ওয়ালটনের সেরা বোলার রাহাতুল ইসলাম নাজেল। উমর ফারুক আলভি ১৪ রানে ২টি ও নুরুল আফসার চৌধুরী ১৮ রানে নেন ২টি উইকেট। জনি ১১ রানে ১টি ও সোহাগ ২০ রানে নেন ১টি উইকেট। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শাকিল।

 


গ্রুপপর্বে টানা তিন ম্যাচের পর নকআউট পর্বে দুই ম্যাচেই জিতল ওয়ালটন। দ্বিতীয় সেমিফাইনালে বেক্সিমকো ফার্মা ও বেক্সিমকো টেক্সটাইলের মধ্যকার ম্যাচে জয়ী দলের বিপক্ষে আগামী ২০ জানুয়ারি ফাইনাল খেলবে উদয় হাকিমের দল।

এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় গত ৮ ডিসেম্বর শুরু হয় এই টুর্নামেন্ট। ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল ওঠে কোয়ার্টার ফাইনালে। এরপর সেমিফাইনাল ও ফাইনাল।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৮/পরাগ/ইয়াসিন

Walton
 
   
Marcel