ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাসসের এমডি আবুল কালাম আজাদের মেয়াদ বাড়ল

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসসের এমডি আবুল কালাম আজাদের মেয়াদ বাড়ল

সচিবালয় প্রতিবেদক : বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক পদে আরো তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন আবুল কালাম আজাদ।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই পদে আবুল কালাম আজাদের মেয়াদ তিন বছরের জন্য বাড়িয়ে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে ২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক পদে তাকে তিন বছরের জন্য সচিব পদমর্যাদায় নিয়োগ দেওয়া হয়। 

আবুল কালাম আজাদ ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার ছিলেন। ২০০২ সালে দেশে ফিরে তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও তৎকালীন সংসদে বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার প্রেস সচিবের দায়িত্ব পালন করেন।

তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের সময় গঠিত সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ঢাকা বিভাগীয় কোষাধ্যক্ষ এবং স্বাধীনতার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

আবুল কালাম আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে সাব-এডিটর হিসেবে সাংবাদিকতা শুরু করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও মহাসচিব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, পিআইবি ও প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন। তিনি বর্তমানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় কমিটির সদস্য।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়