ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের তিন দিনব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে নগরীর একটি রেঁস্তোরার কনফারেন্স রুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদিকদের মধ্যে সনদপত্র বিতরণ করেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সহকারী প্রশিক্ষক তানিয়া পারভীন। সমাপনী অনুষ্ঠান প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবীব অপু।

সমাপনী অনুষ্ঠানে ফজলে হোসেন বাদশা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। পেশাগত দায়িত্ব পালন করে তাদের সঠিক তথ্য তুলে ধরতে হবে। তাদের কাছ থেকে সঠিক তথ্য মানুষ আশা করে। তিনি বঞ্চিত মানুষের কথা বেশি বেশি তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

ইতিবাচক খবর বেশি প্রকাশ ও প্রচারের আহ্বান জানিয়ে বাদশা বলেন, রাজশাহীর সাংবাদিকরা পেশার প্রতি যত্নবান। তিনি আরো দক্ষতার সঙ্গে সাংবাদিকদের পেশার প্রতি যত্নবান হওয়ার তাগিদ দেন।

গত ৭ মার্চ এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। পিআইবি এ প্রশিক্ষণের আয়োজন করে। প্রশিক্ষণে রাজশাহীতে কর্মরত ইলেকট্রনিক মিডিয়ার ৩৫ জন রিপোর্টার ও ক্যামেরাপারসন অংশ নেন। 

কর্মশালায় ইলেট্রনিক মিডিয়ার বর্তমান প্রেক্ষাপট, ইলেট্রনিক মিডিয়া সম্পর্কিত ধারণা, সংবাদ প্রচার কাঠামো ও সম্প্রচার এবং ইলেট্রনিক মিডিয়ায় উন্নয়ন সাংবাদিকতার প্রভাব বিষয়ে সেশন পরিচালনা করা হয়। স্থানীয়ভাবে এ প্রশিক্ষণ কর্মশালার সমন্বয় করে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।



রাইজিংবিডি/রাজশাহী/৯ মার্চ, ২০১৭/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়