ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তথ্য মন্ত্রণালয়ের সব দপ্তরে প্রতিবন্ধীদের ‘মুক্তা পানি’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তথ্য মন্ত্রণালয়ের সব দপ্তরে প্রতিবন্ধীদের ‘মুক্তা পানি’

সচিবালয় প্রতিবেদক : শারীরিক প্রতিবন্ধীদের পরিচালিত রাষ্ট্রীয় মালিকানাধীন শিল্প প্রতিষ্ঠানে উৎপাদিত বোতলজাত পানি ‘মুক্তা পানির বোতল’কে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর ও সংস্থাগুলোর অফিসিয়াল খাবার পানি হিসেবে ঘোষণা করা হয়েছে।

বুধবার তথ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক সভায় এ ঘোষণা দেন তথ্য সচিব মরতুজা আহমেদ।

মন্ত্রিপরিষদ বিভাগের সাম্প্রতিক এক পত্র অনুযায়ী মুক্তা পানির বোতলকে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর ও সংস্থাগুলোর অফিসিয়াল খাবার পানি হিসেবে ঘোষণা করা হয়েছে বলে তথ্য সচিব সভায় জানান।

এ ঘোষণার আলোকে আজ বুধবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের আপ্যায়নে মুক্তা পানি সরবরাহ করা হয়।

তথ্য সচিব অনুষ্ঠানে তার বক্তৃতায় তথ্য মন্ত্রণালয় ও এর অধীন দপ্তরগুলোর সব অনুষ্ঠানে এবং দাপ্তরিক প্রয়োজনে স্থানীয়ভাবে মুক্তা পানির বোতল পাওয়া গেলে তার ব্যবহার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

তথ্য সচিব অনুষ্ঠানে জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট পরিচালিত মৈত্রী শিল্প ফ্যাক্টরিতে উৎপাদিত মুক্তা বোতলজাত পানি বাজারজাতকরণ থেকে প্রাপ্ত আয় প্রতিবন্ধীদের কল্যাণে ব্যয় হচ্ছে।

মুক্তা পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে জানা যায়, ২৫০ মিলিলিটার, ৫০০ মিলিলিটার, ১ লিটার এবং দেড় লিটারসহ নয় সাইজের বোতলে প্রাপ্ত মুক্তা পানির মান অত্যন্ত উঁচুমানের এবং দাম অন্যান্য বেসরকারি পানির বোতলের মতোই।

সভায় প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন-অর-রশিদসহ তথ্য মন্ত্রণালয়ের অধীন ১৪টি দপ্তরের প্রধানরা অংশ নেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়