ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১০ মে বাচসাস নির্বাচন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ মে বাচসাস নির্বাচন

গতকাল শনিবার অনুষ্ঠিত বৈঠকের একটি দৃশ্য

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। গতকাল শনিবার (৮ এপ্রিল) এ সংগঠনটির নির্বাচন তফসিল ঘোষণা করেছে বাচসাস নির্বাচন কমিশন। আগামী ১০ মে, বুধবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সংগঠনটি।

তফসিল অনুযায়ী,  ১০ এপ্রিল সন্ধ্যা ৭টা খসড়া ভোটার তালিকা প্রকাশ। ১১-১২ এপ্রিল সন্ধ্যা ৭টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার বিষয়ে আপত্তি। ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টা চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ১৪-১৫ এপ্রিল ৫টা থেকে সন্ধ্যা ৭টা মনোনয়নপত্র বিক্রি। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৬ এপ্রিল রাত ৯টা। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত। ১৮ এপ্রিল সন্ধ্যা ৭টা খসড়া প্রার্থী তালিকা প্রকাশ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২০ এপ্রিল রাত ৯টা। এবং চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২১ এপ্রিল সন্ধ্যা ৭টা।

শনিবার বাচসাস প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই পুর্নাঙ্গ তফসিল ঘোষণা করা হয়। এতে ৭ সদস্য বিশিষ্ট কমিশনের (বাচসাস নির্বাচন ২০১৭-২০১৯) সবাই উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশারের নেতৃত্বে অন্যান্য উপস্থিত কমিশনার হলেন- মাইনুল হক ভূইয়া, মাহবুবুর রহমান আলমগীর, ফাল্গুনী হামিদ, আবুল হোসেন মজুমদার, এরফানুল হক নাহিদ ও রেজাউল করিম শামীম।

নির্বাচন সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করা যাবে বাচসাস নির্বাচন কমিশন কার্যালয়, ৬৩/১ পাইওনিয়ার রোড, কাকরাইল, ঢাকা।



রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়