ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কবি মিনার মনসুর পেলেন শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্মৃতিপদক

রফিক মুয়াজ্জিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কবি মিনার মনসুর পেলেন শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্মৃতিপদক

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতিপদক গ্রহণ করছেন মিনার মনসুর

ডেস্ক রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি আয়োজিত আট দিনব্যাপী বৈশাখি উৎসবের ষষ্ঠ দিনে গতকাল বুধবার‘অসাম্প্রদায়িক রাজনীতির যুগলবন্দী’শীর্ষক আলোচনা সভা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান। সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে আলোচনা করেন কবি মিনার মনসুর, গবেষক মামুন সিদ্দিকী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মোহাম্মদ আরজু, ঠাকুর জিয়াউদ্দিন আহমদ ও আল আমীন শাহীন।

সভায় কবি মিনার মনসুরকে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতিপদক এবং গবেষক মামুন সিদ্দিকীকে ব্যারিস্টার আবদুল রসুল স্মৃতিপদক দেওয়া হয়।

অনুষ্ঠানে মিনার মনসুর বলেন, বাংলাদেশ বিভিন্ন অপশক্তির ষড়যন্ত্রে অন্ধকারে ঢেকে যাচ্ছে, অন্ধকার আবারো এ জাতিকে চোখ রাঙাচ্ছে। এ অন্ধকারে সাহিত্য একাডেমির মতো ঐতিহ্যবাহী সংগঠন এবং কবি জয়দুল হোসেনের মতো মানুষরাই বাতিঘর হিসেবে জাতিকে পথ দেখাতে পারেন। সারা দেশে এ ধরনের আরো সংগঠন দরকার, দরকার জয়দুল হোসেনের মতো আরো নিষ্ঠাবান মানুষ।

তিনি আরো বলেন, ব্যারিস্টার এ রসুল এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত সারা জীবন মনুষত্বের সাধনা করেছেন, তারা ছিলেন পূর্ণাঙ্গ মানুষ। তারা যে আলো প্রজ্বলিত করে গেছেন তা যুগ যুগ ধরে নতুন প্রজন্মকে পথ দেখাবে। বিজ্ঞপ্তি



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়