ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবিইউ মিডিয়া সামিটের প্রস্তুতি সভা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবিইউ মিডিয়া সামিটের প্রস্তুতি সভা

সচিবালয় প্রতিবেদক : ঢাকায় অনুষ্ঠেয় এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের (এবিইউ) তৃতীয় গণমাধ্যম সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও দুর্যোগ ঝুঁকি হ্রাসে বাংলাদেশের দক্ষতা এবং এ বিষয়ে দেশের গণমাধ্যমের সক্রিয়তাকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে আগামী মাসে ঢাকায় অনুষ্ঠেয় এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের তৃতীয় গণমাধ্যম সম্মেলন বিশেষ ভূমিকা রাখবে।

তথ্যমন্ত্রী বলেন, সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘সবার জন্য তথ্য : প্রাণরক্ষায় গণমাধ্যম’। এ সম্মেলনে বিভিন্ন দেশের দেড় শতাধিক প্রতিনিধির সঙ্গে গণমাধ্যম বিশেষজ্ঞসহ প্রায় চারশত অংশগ্রহণকারী উপস্থিত থাকবেন।

আগামী ১০মে সকাল ৯টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তৃতীয় এবিইউ মিডিয়া সামিট উদ্বোধন করবেন। সম্মেলন শেষে ১১মে সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘এবিইউ ক্লাইমেট অ্যাওয়ার্ড’ প্রদান ও নৈশভোজের আয়োজন রয়েছে। ১২ মে অংশগ্রহণকারীরা দিনব্যাপী বিনোদন ভ্রমণে যমুনা রিসোর্টে যাবেন বলে সভায় জানানো হয়।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন যৌথভাবে এ সম্মেলন আয়োজনের দায়িত্ব পালন করবে।

তথ্যসচিব মরতুজা আহমদের পরিচালনায় বৃহস্পতিবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সম্মেলনের রূপরেখা উপস্থাপন করেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ।

এ সময় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান, অতিরিক্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহ আলমগীর, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার অণুবিভাগের মহাপরিচালক মো. লুৎফর রহমানসহ পরিবেশ ও বন মন্ত্রণালয়ের, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সুরক্ষা বিভাগ ও জননিরাপত্তা বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও অ্যাসোসিয়েশন অভ্ টেলিভিশন চ্যানেল ওনার্স প্রতিনিধিরা এ সভায় অংশ নেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/আসাদ/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়