ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বানানে’র বর্ষপূর্তিতে আলাপ-আড্ডা

রুহুল আমিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৮, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বানানে’র বর্ষপূর্তিতে আলাপ-আড্ডা

নিজস্ব প্রতিবেদক : সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় ‘বানান’ ওয়েব পোর্টালটি পরীক্ষামূলকভাবে ১৪২২ বাংলা অব্দের চৈত্র সংক্রান্তির দিনে চালু হয়েছিল।বানানের বর্ষপূর্তিতে নতুনরূপে হাজির হচ্ছে ‘বানান’।

এ ছাড়া বর্ষপূর্তি উপলক্ষে ‘নিউ-মিডিয়া : নতুন দুনিয়া-সম্পর্কের আলাপ’ শীর্ষক একটি আলাপ-আড্ডার আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় শাহবাগের বাংলাদেশ জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্স মিলনায়তনে এই আড্ডার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন  বাংলাদেশ জাতীয় যাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী। আড্ডায় অংশ নেবেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, নির্মাতা নূরুল আলম আতিক, শিক্ষক ও লেখক সুমন রহমান, শিক্ষক ও লেখক মানস চৌধুরী, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, গণমাধ্যম ব্যক্তিত্ব কাজী জেসিন, শিক্ষক ও গবেষক মোহাম্মদ আজম, নির্মাতা ও সংগঠক ইশতিয়াক জিকো এবং শিক্ষক ও সংগঠন শর্মি হোসেন। প্যানেল ডিসকাশনের পর থাকবে উম্মুক্ত আলোচনা পর্ব। এ ছাড়া থাকছে বাঁশি ও ফকিরি গানের আয়োজন।

প্রযুক্তির নতুন নতুন আবির্ভাবে দুনিয়া পাল্টে যাচ্ছে দ্রুত। সব বদলই যে ভালো হচ্ছে তাও কিন্তু নয়। তবে ভাল-খারাপের বাইরে এই বদলের যে রূপ-রস, তা বোঝা নতুন পৃথিবী বোঝার সমান। ফলে নতুন মিডিয়ার যুগে বসবাস, তাকে বোঝা, তার মধ্য দিয়ে অন্য এবং অনেকের সঙ্গে নতুন প্রজন্মের যে ইতিহাস গড়ে উঠছে; ‘বানান’ এই বিশেষ হয়ে ওঠা মুহূর্তের প্রতি মনোযোগী। এমন বাস্তবতায় প্রথম বর্ষপূর্তিতে নতুনরূপে হাজির হচ্ছে ‘বানান’।



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়