ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আওয়ামী লীগ একটি আদর্শবাদী অসাম্প্রদায়িক দল

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আওয়ামী লীগ একটি আদর্শবাদী অসাম্প্রদায়িক দল

নিজস্ব প্রতিবেদক :  সম্প্রতি হেফাজতে ইসলামের সঙ্গে সরকারের ঘনিষ্ঠতা নিয়ে সমালোচনার প্রতি ইঙ্গিত করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আওয়ামী লীগ একটি আদর্শবাদী অসাম্প্রদায়িক দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে থাকেন।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রয়াত সদস্য সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  
তোফায়েল আহমেদ বলেন, বর্তমানে রাজনীতিবিদরা আদর্শ হারিয়ে ফেলেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে রাজনীতি করেছেন সেটি এখনকার রাজনীতিবিদদের মাঝে দেখা যায় না। বঙ্গবন্ধু বিরোধী দলের কেউ অসুস্থ হলে তাকে দেখতে যেতেন। তার সঙ্গে কুশলবিনিময় করতেন। নির্বাচনের আগে সব দলই কৌশল অবলম্বন করে। বিজয়ী হওয়ার জন্য অনেক কিছুই করতে হয়। কিন্তু আদর্শকে ভূলুণ্ঠিত করে নয়।

‘আগামী নির্বাচন অন্তর্বর্তী সরকারের অধীনেই যথাসময়ে অনুষ্ঠিত হবে। যে যে পদে রয়েছেন সে সে পদে তার কার্যক্রম পরিচালনা করবেন। বর্তমান নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। বিএনপি নির্বাচনে না এসে ভুল করেছে। আশা করছি এবার আর সে ভুল করবে না।’

মন্ত্রী বলেন, সাংবাদিকদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্ক ছিল অনেক গভীর। সাংবাদিক ফয়েজ আহমেদ, আবদুল গাফফার চৌধুরী, এনায়েত উল্লাহ খান প্রমুখের সঙ্গে বঙ্গবন্ধুর রাজনৈতিক মতবিরোধ ছিল, কিন্তু সম্পর্কের ঘাটতি ছিল না। আজকাল সে পরিবেশটা দিন দিন কমে যাচ্ছে।

অনুষ্ঠানে ১৭ সাংবাদিক পরিবারের সন্তানের হাতে শিক্ষাবৃত্তির ২৪ হাজার টাকা করে মোট চার লাখ আট হাজার টাকা তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুরসালীন নোমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বিলবোর্ড অ্যাডভার্টাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসীর।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়