ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিরনিদ্রায় শায়িত রিশিত খান

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৩, ১৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিরনিদ্রায় শায়িত রিশিত খান

সিরাজগঞ্জ প্রতিনিধি : চিরনিদ্রায় শায়িত হলেন জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের জ্যেষ্ঠ সহসম্পাদক সিরাজগঞ্জের রিশিত খান (আব্দুর রশিদ)।

রোববার সকাল ৬টায় জানাজা শেষে গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কানসোনা গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানাজা নামাজে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদ সদস্য ও উল্লাপাড়া প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক শামীম হাসান, চৌবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শামীম এহসান স্বপন, সাংবাদিক রিশিত খানের বন্ধু ও কণ্ঠশিল্পী নারায়ণ পিন্টু ভৌমিক প্রমুখ। এ ছাড়া মরহুমের নিকট আত্মীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে রিশিত খানের মরদেহ নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা দেন তার পরিবারের সদস্যরা।

জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের জ্যেষ্ঠ সহসম্পাদক রিশিত খান (আব্দুর রশিদ) ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন। শনিবার ৪টার দিকে তিনি ইন্তেকাল করেন।

রিশিত খান শিক্ষাজীবন শেষ করে সাংবাদিকতা পেশায় যোগ দেন। ৯০’র দশকের গোড়ার দিকে সাপ্তাহিক খবরের কাগজে তার সাংবাদিকতা পেশার হাতেখড়ি। এরপর তিনি দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ, দৈনিক ডেসটিনি, সাপ্তাহিক ২০০০ পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমসহ বেশকিছু সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায় কাজ করেছেন।

তিনি আশির দশকে বাংলাদেশ মুক্ত নাটক দলের সঙ্গে যুক্ত হয়ে দেশের বিভিন্ন এলাকায় মুক্ত নাটকে অভিনয় করে প্রচুর সুনাম কুড়িয়েছেন।

রিশিত খানের বয়স হয়েছিল ৫২ বছর। তিনি রাজধানীর মিরপুরের মণিপুরে স্ত্রী ও এক ছেলে নিয়ে থাকতেন। তার ছেলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

একাধারে কলামিস্ট ও সামাজিক সংগঠক সাংবাদিক রিশিত খান ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সদস্য ছিলেন।




রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৩ মে ২০১৭/অদিত্য রাসেল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়