ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৩ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘পরিবেশ রক্ষা করে টেকসই উন্নয়ন অর্জন সম্ভব’

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৫-১৯ ৮:০১:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৯ ৮:০১:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : পরিবেশ রক্ষা করে উন্নয়ন কর্মকাণ্ড  পরিচালনার মাধ্যমেই টেকসই উন্নয়ন অর্জন সম্ভব বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরে মাসিক পত্রিকা নবারুণের অনলাইন ভার্সন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এখন থেকে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের ওয়েবসাইট www.dfp.gov.bd এর প্রকাশনা অংশ থেকে নবারুণ ডাউনলোড করা যাবে। পাশাপাশি facebook.com/nobarunpotrikabd সাইটে পত্রিকাটি পড়া যাবে।

তিনি বলেন, শিশুকাল থেকেই পরিবেশের বন্ধু হিসেবে গড়ে ওঠা জরুরি। স্কুলের সকল পাঠ্যসূচিতেই পরিবেশ বিষয়টি অন্তর্ভুক্ত থাকতে হবে। পরিবেশ রক্ষা করে উন্নয়ন কর্মকাণ্ড  পরিচালনার মাধ্যমেই টেকসই উন্নয়ন অর্জন সম্ভব।

‘প্রকৃতির বন্ধনে প্রাণের স্পন্দনে’ প্রতিপাদ্যকে সামনে রেখে সম্মেলনে তথ্যমন্ত্রী শিশু-কিশোরদের সাথে অন্তরঙ্গ আলাপকালে পরিবেশ রক্ষা নিয়ে শ্লোগান দেন। শত শিশু-কিশোর এ সময় মন্ত্রীর সাথে কণ্ঠ মিলিয়ে বলে- ‘ভালো করে লেখাপড়া শিখবো, পশুপাখি গাছপালা মায়া করবো, ঘরবাড়ি আশপাশ ঠিকঠাক রাখবো।’

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান তথ্য অফিসার কামরুন নাহার , তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ইব্রাহিম খলিল, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শচীন্দ্রনাথ হালদার প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৭/আসাদ/সাইফ

Walton Laptop
 
   
Walton AC