ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বাজেটে সাংবাদিকদের জন্য আলাদা বরাদ্দ দিন’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাজেটে সাংবাদিকদের জন্য আলাদা বরাদ্দ দিন’

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বাজেটে সাংবাদিকদের জন্য আলাদা বরাদ্দ চাইলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

আজ সোমবার রংপুর সার্কিট হাউজে সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সংবাদপত্র সংশ্লিষ্ট আইনসমূহ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই দাবি করেন।

মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, চার লাখ কোটি টাকার ওপর বাজেট করা হয়েছে। সেখানে সাংবাদিকদের জন্য একটি পয়সাও বরাদ্দ রাখা হয়নি। সাংবাদিকরা একটি সম্মানজনক পেশা সত্ত্বেও বাজেটে তাদের জন্য কোনো বরাদ্দ নেই।

তিনি আরো বলেন, ওয়েজবোর্ড পালনে সবচেয়ে বড় বাধা সৃষ্টি করছে সংবাদপত্রের মালিকরা। তারা ঠিকমত তাদের সাংবাদিকদের প্রতি দায়িত্ব পালন করছেন না। ফলে সাংবাদিকরা তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্ছিত হচ্ছেন।

তিনি বলেন, সাংবাদিকদের সঙ্গে সরকারি কর্মকতাদের কী ধরনের আচরণ হওয়া উচিত, এই বিষয়ে সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। তারা প্রশিক্ষণ পেলে সাংবাদিকদের সঙ্গে প্রশাসনের সুম্পর্ক তৈরি হবে।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, প্রেস কাউন্সিল সাংবাদিকদের সনদ দেওয়ার উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগ সফল হলে সাংবাদিকরাই লাভবান হবেন।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামানের সভাপতিত্বে কর্মশালায় সংবাদপত্র সংশ্লিষ্ট আইনসমূহ নিয়ে আলোচনা করেন প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) শ্যামল চন্দ্র কর্মকার। সাংবাদিকতার নীতিমালা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন বিষয়ে আলোচনা করেন প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার সরকার।

 

 

 

রাইজিংবিডি/রংপুর/১২ জুন ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়