ঢাকা, মঙ্গলবার, ৭ ভাদ্র ১৪২৪, ২২ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সাতক্ষীরায় ৭ সাংবাদিকের জামিন

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৫:০২:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৫:০২:৩৬ পিএম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার দৈনিক সাতনদী সম্পাদকের দায়ের করা মামলায় জামিন লাভ করেছেন প্রেসক্লাব সভাপতি-সম্পাদকসহ সাত সাংবাদিক।

সোমবার দুপুরে তারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান তা মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত সাংবাদিকরা হলেন-সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আবদুল বারী, প্রাক্তন সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, প্রাক্তন সাধারণ সম্পাদক  মোজাফফর রহমান, প্রাক্তন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, প্রাক্তন যুগ্ম সম্পাদক ইয়ারব হোসেন ও দৈনিক পত্রদূতের ফটো সাংবাদিক আবদুর রহিম।

২০১১ সালের ২৭ অক্টোবর সাতক্ষীরার সাংবাদিকদের মধ্যে দ্বন্দ্বের জেরে এক অপ্রীতিকর ঘটনায় একটি ফৌজদারি মামলা হয়। মামলাটি দায়ের করেন বর্তমান দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান হাবিব।

এ মামলায় বিবাদী করা হয় ওই সাত সাংবাদিককে। সম্প্রতি সিআইডিতে স্থানান্তরিত হলে মামলাটিতে চার্জশিট দেওয়া হয় এবং আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ আলম। তাকে সহায়তা করেন প্রাক্তন পিপি অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলি, জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, প্রাক্তন এপিপি অ্যাডভোকেট এবিএম সেলিম, অ্যাডভোকেট আবদুস সামাদ, অ্যাডভোকেট খায়রুল বদিউজ্জামান, অ্যাডভোকেট  বাসারতউল্লাহ আওরঙ্গী বাবলা, অ্যাডভোকেট  মনিরউদ্দিন, অ্যাডভোকেট আবদুল্লাহ হাবিবসহ এক ডজনেরও বেশি জ্যেষ্ঠ আইনজীবী। এ সময় আদালতে অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সাতক্ষীরা/ ১৭ জুলাই ২০১৭/এম.শাহীন গোলদার/রুহুল

Walton Laptop