ঢাকা, মঙ্গলবার, ৬ ভাদ্র ১৪২৫, ২১ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সংবাদ উপস্থাপনে মুন্সিয়ানা প্রয়োজন : তথ্যমন্ত্রী 

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৯-২৭ ৮:৪৪:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২৭ ৮:৪৪:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দর্শক-শ্রোতার কাছে ঘটনার বিশ্বাসযোগ্যতা ও গভীরতা তুলে ধরতে সংবাদ উপস্থাপনে মুন্সিয়ানা প্রয়োজন।

বুধবার রাজধানী শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে নিউজ প্রেজেন্টার্স সোসাইটি অব বাংলাদেশের (এনপিএসবি) নবনির্বাচিত পরিষদের অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

তথ্যমন্ত্রী বলেন, সংবাদ জনগণের সামনে তুলে ধরার দায়িত্ব পালন করে উপস্থাপকরা শুধু খবর পাঠ করেন না, তারা দর্শক-শ্রোতার সাথে গণমাধ্যমের সরাসরি সংযোগ ঘটান। সে কারণে যোগ্য ব্যক্তিত্বের যোগ্য সম্মানও উপস্থাপকের কণ্ঠে ধ্বনিত হতে হবে।

তিনি আরো বলেন, উপস্থাপকরা ইলেক্ট্রনিক গণমাধ্যমে খবরের একটি বড় আকর্ষণ।সংবাদের ব্যঞ্জনা, গুরুত্ব ও তাৎপর্য তাদের অভিব্যক্তিতেই বাঙ্‌ময় হয়ে ওঠে। এ কারণে খবরের ভেতরের খবর জানা না থাকলে পূর্ণ সংবেদনশীলতার সঙ্গে সংবাদ উপস্থাপন সম্ভব নয়।

এনপিএসবির সভাপতি দেওয়ান সাঈদুল হাসানের সভাপতিত্বে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক মো. নাসির উদ্দিন আহমেদ, এনপিএসবির সাধারণ সম্পাদক রেহানা পারভীন, অভিষেক কমিটির আহ্বায়ক খালেদ মাসুদ খান প্রমুখ সভায় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে  সংবাদ উপস্থাপক এহসান আহমেদ, জায়েদ ইকবাল, শেখ তোফাজ্জল হোসেন, ফারাহ কবীর, মুনমুন রহমান এবং সাজাহান খন্দকারকে (মরণোত্তর) বিশেষ সম্মাননা দেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৭/আসাদ/রফিক

Walton Laptop
 
     
Walton