ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘গণমাধ্যমে সপ্তাহে ৪৮ ঘণ্টার বেশি ডিউটি করলে বাড়তি ভাতা’

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গণমাধ্যমে সপ্তাহে ৪৮ ঘণ্টার বেশি ডিউটি করলে বাড়তি ভাতা’

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা কর্মক্ষেত্রে সপ্তাহে ৪৮ ঘণ্টার বেশি ডিউটি করলে তাদের অতিরিক্ত ভাতা দিতে হবে। এমন শর্ত রেখে গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলি) আইন ২০১৭ এর খসড়া প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে () আইনের খসড়া প্রকাশ করা হয়েছে।

ওই খসড়ায় বলা হয়েছে- কোনো গণমাধ্যমকর্মীকে গণমাধ্যম প্রতিষ্ঠানে সপ্তাহে ৪৮ ঘণ্টা কাজ করতে হবে। তবে ৪৮ ঘণ্টার বেশি কাজের জন্য ওই গণমাধ্যমকর্মী বিধি মোতাবেক অধিকাল ভাতা প্রাপ্য হবেন। এখানে সপ্তাহ বলতে ৭দিনের সমষ্টি বোঝানো হয়েছে। যার শুরু হবে শনিবার মধ্যরাত থেকে।

গণমাধ্যমকর্মীদের ছুটি বিষয়ে বলা হয়েছে- প্রত্যেক কর্মী সপ্তাহে একদিন ছুটি ভোগ করবেন। এ ছাড়া পঞ্জিকা বছরে ১০ দিন নৈমত্তিক ছুটি নিতে পারবেন। তবে কেউ যদি এই ছুটি ভোগ না করেন তাহলে তা পরের বছরে যুক্ত হবে না। এ বছরের ছুটি পরের বছর কাটানো যাবে না।

অর্জিত ছুটির বিষয়ে বলা হয়েছে- একজন গণমাধ্যমকর্মী প্রতি ১১ দিনে ১ দিন ছুটি অর্জন করবেন। কোনো কর্মী এই ছুটি ভোগ না করলে তা বছরান্তে জমা থাকবেন। চাকরি শেষে তিনি এই ছুটির বিনিময়ে আর্থিক সুবিধা পাবেন।

এছাড়া খসড়াটির ওপর আগামী ২৫ অক্টোবরের মধ্যে নিম্নলিখিত ঠিকানায় লিখিত আকারে বা ই-মেইলে মতামত প্রদানের জন্য তথ্য মন্ত্রণালয় সবাইকে অনুরোধ জানিয়েছে : নাসরিন পারভীন, সিনিয়র সহকারী সচিব, তথ্য মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা; টেলিফোন : ৯৫৪০৪৬২; ই-মেইল : [email protected].
 

আরো পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়