ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজাকার-দোসর বর্জনে সোচ্চার হোক গণমাধ্যম : তথ্যমন্ত্রী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজাকার-দোসর বর্জনে সোচ্চার হোক গণমাধ্যম : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রাজনীতি থেকে রাজাকার মিত্রদের বর্জনে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সম্মেলন কক্ষে বাংলাদেশ সাপ্তাহিক পত্রিকা সম্পাদক পরিষদ (বিএসপিপি) আয়োজিত ‘সাপ্তাহিক সংবাদপত্র ও সামাজিক সমস্যা : প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যম রাজাকার-জঙ্গিদের অপতৎপরতার বিরুদ্ধে চমৎকার ভূমিকা রেখেছে। একইভাবে এই অপচক্রের দোসরদেরও রাজনীতি থেকে বর্জনে গণমাধ্যমের আরো সোচ্চার হওয়া উচিত। জঙ্গি-রাজাকারদের মতো তাদের দোসরদের বিষয়েও পরিস্কার অবস্থান নেওয়া উচিত।’

হাসানুল হক ইনু বলেন, মনে রাখতে হবে, এখনও রাজাকার-যুদ্ধাপরাধীচক্র বিএনপি এবং খালেদা জিয়ার রাজনৈতিক পার্টনার। টেকসই রাজনীতি ও স্থায়ী শান্তির জন্য শুধু রাজাকার বর্জনই যথেষ্ট নয়। তাদের প্রধান পৃষ্ঠপোষকদেরও রাজনীতিতে ঠাঁই দেওয়া চলে না। এটাই এখন দেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং গণমাধ্যমের উচিত এই সত্য সবার সামনে তুলে ধরা।

তথ্যমন্ত্রী এ সময় বিএসপিপি উত্থাপিত দাবিগুলো পর্যালোচনা করবেন বলে জানান।

বিএসপিপি সভাপতি রিন্টু আনোয়ারের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, প্রাক্তন তথ্যমন্ত্রী সৈয়দ দিদার বখত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২ নভেম্বর ২০১৭/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়