ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাবুই শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণা

তাপস রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাবুই শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণা

মিডিয়া ডেস্ক : শিশু-কিশোরদের উপযোগী পুস্তক প্রকাশনা প্রতিষ্ঠান বাবুই শিশুসাহিত্য পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটি এবারই প্রথম এ ধরনের আয়োজন করল। প্রতি বছর এই প্রতিষ্ঠান থেকে সাহিত্যের বিভিন্ন শাখায় পাণ্ডুলিপি পুরস্কার দেয়া হবে। এ বছর পুরস্কার পেয়েছেন মুক্তিযুদ্ধের কিশোর উপন্যাস শাখায় আবুল কালাম আজাদ, কিশোর উপন্যাসে শামস সাইদ, গল্প শাখায় স্নিগ্ধা আফসানা রোশনী, ছড়ায় আহমাদ স্বাধীন এবং প্রবন্ধ, জীবনী শাখায় সৈয়দা আঁখি হক।

বাবুই-এর স্বত্বাধিকারী কাদের বাবু বলেন, শিশু-কিশোর উপযোগী মৌলিক সাহিত্যকর্ম তুলে আনার জন্য আমাদের এ আয়োজন। আমরা যখন এই প্রতিযোগিতার ঘোষণা দেই ভাবিনি এতো সাড়া পাব। ভালো লাগছে এই ভেবে যে, আমরা অনেক ভালো পাণ্ডুলিপি পেয়েছি। দেশের খ্যাতিমান সাহিত্যিকরা বিচারকের দায়িত্ব পালন করেছেন। শিশু-কিশোর উপযোগী ৫টি বিভাগে মৌলিক পাণ্ডুলিপি জমা পড়ে ২৮৯টি। কয়েক ধাপে বাছাই শেষে মোট ৫টি পাণ্ডুলিপি নির্বাচন করা হয়েছে।

আয়োজক সূত্রে জানা গেছে, পাণ্ডুলিপিগুলো বই আকারে প্রকাশ করা হবে ২০১৮ বইমেলায়। বই প্রকাশের পর অনুষ্ঠানের মাধ্যমে লেখকদের হাতে ক্রেস্ট, সম্মাননাপত্র ও লেখক সম্মানী তুলে দেয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৭/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়