ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাইজিংবিডিতে প্রকাশিত প্রতিবেদন পেল ডিআরইউ পুরস্কার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাইজিংবিডিতে প্রকাশিত প্রতিবেদন পেল ডিআরইউ পুরস্কার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ডে রাইজিংবিডিতে প্রকাশিত প্রতিবেদন পুরস্কার পেয়েছে।

রোববার ডিআরইউ মিলনায়তনে প্রিন্ট, টিভি ও অনলাইন এ তিন বিভাগে এবার মোট ২৭টি ক্যাটাগরিতে মোট ২৯ জন বিজয়ীর নাম ঘোষণা করে ডিআরইউ।

অনলাইন বিভাগে উন্নয়ন ও সম্ভাবনা বিষয়ক ক্যাটাগরিতে রাইজিংবিডিতে প্রকাশিত 'সম্ভাবনার দুয়ারে উপকুল' শীর্ষক ১০ পর্বের ধারাবাহিক প্রতিবেদনের জন্য এ পুরস্কার পেয়েছেন রফিকুল ইসলাম মন্টু। উপকূলের বিভিন্ন সংবাদ তিনি রাইজিংবিডিতে নিয়মিত লিখে থাকেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে ক্রেস্ট তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া সম্মাননা হিসেবে প্রত্যেককে ৫০ হাজার টাকা ও যারা যৌথভাবে নির্বাচিত হয়েছেন তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা সম্মাননা হিসেবে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, জুরি বোর্ডের চেয়ারম্যান ও ডিআরইউ এর সাবেক সভাপতি শাহজাহান সরদার, ডিআরইউ এর অর্থ সম্পাদক মানিক মুনতাসির।

অন্যান্য ক্যাটাগরিতে যারা পুরস্কার পেলেন তাদের মধ্যে শিক্ষায় নয়াদিগন্তের মেহেদি হাসান, মুক্তিযুদ্ধ বিষয়ে ডেইলি স্টারের মাকসুদুল আলম জাকির, অবজেকটিভ ইকোনোমিকে ঢাকা ট্রিবিউনের ইব্রাহিম হোসেন, নগরীর সমস্যা ও সম্ভাবনায় ডেইলি স্টারের হেলিমুল আলম বিপ্লব, অপরাধ ও আইন শৃঙ্খলায় প্রথম আলোর রোজিনা ইসলাম, সংসদ ও নির্বাচন বিষয়ে কালের কণ্ঠের কাজি হাফিজ, বিদ্যুৎ ও জ্বালানিতে ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের আজিজুর রহমান রিপন, বৈদেশিক কর্মসংস্থানে যৌথভাবে ডেইলি স্টারের শাখাওয়াত হোসেন লিটন ও ইনাম আহমেদ, ক্রীড়ায় প্রথম আলোর মাসুদ আলম, স্বাস্থ্যখাতে ডেইলি স্টারের পরিমল পালমা, রাজনীতি, প্রশাসন ও বিচার ব্যবস্থায় সমকালের আবু সালেহ রনি, কৃষি ও পানি ব্যবস্থাপনায় জনকণ্ঠের কাওসার রহমান, ইতিহাস ও ঐতিহ্য বিষয়ে মানবকণ্ঠের এম মাসুদ হোসেন, ব্যাংক ও পুঁজিবাজারে ভোরের কাগজের মনিরা শিল্পী, নারী ও শিশু ক্যাটাগরিতে যুগান্তরের শিপন হাবিব এবং সমকালের সাজিদা ইসলাম পারুল।

টেলিভিশন বিভাগে অর্থনীতি ক্যাটাগরিতে চ্যানেল টোয়েন্টিফোরের ফারুক আহমেদ মেহেদি, নগরীর সমস্যা ও সম্ভাবনায় মাছরাঙা টেলিভিশনের বদরুদ্দোজা বাবু, অপরাধ ও আইনশৃঙ্খলায় ৭১ টেলিভিশনের পারভেজ নাদির রেজা, তথ্য ও যোগাযোগে এনটিভির এম এম ইসলাম মওদুদ, ক্রীড়ায় এসএ টিভির শফিকুল ইসলাম শিপলু, সুশাসন ও দুর্নীতিতে ইন্ডিপেন্ডেন্টের মাহবুবুল আলম লাবলু, নারী, শিশু ও মানবাধিকারে চ্যানেল টোয়েন্টিফোরের মাসুদুর রহমান, স্বাস্থ্যে এনটিভির হাসান জাবেদ।

অনলাইন বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্যাটাগরিতে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক সাঈদ শিপন, নারী, শিশু ও মানবাধিকার ক্যাটাগরিতে বাংলানিউজের সিরাজুল ইসলাম সিরাজ পুরস্কার পান।



রাইজিংবিডি/ঢাকা/২৬ নভেম্বর ২০১৭/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়