ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডিআরইউ নির্বাচনে ভোট গণনা চলছে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ৩০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআরইউ নির্বাচনে ভোট গণনা চলছে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পেশাদার সংবাদকর্মীদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটি নির্বাচনে ভোট গ্রহণ উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে। এখন চলছে গণনা।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টায় শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকেল ৫টা পর্যন্ত।

গত শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে চূড়ান্ত প্রার্থীতালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। তালিকা অনুযায়ী এ বছর ডিআরইউ কার্যনির্বাহী কমিটির ২১টি পদের বিপরীতে ৪০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাইফুল ইসলাম, আবু দারদা যুবায়ের ও রফিকুল ইসলাম আজাদ।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মুরসালিন নোমানী,  শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল),  রেজাউল করিম, শামছুদ্দীন আহমেদ ও সৈয়দ শুকুর আলী (শুভ)।

যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মঈন উদ্দিন খান, অমরেশ রায়, হালিম মোহাম্মদ ও মেহেদী আজাদ মাসুম।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এস এম গাউসুল আজম বিপু, নূরুল ইসলাম হাসিব ও আফজাল বারী।

দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেহাদ হোসেন চৌধুরী ও মোরসালিন আহমেদ।  প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আহমেদ সিরাজ ও মহসিন হোসেন।  ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরাফাত দাড়িয়া ও মাকসুদা লিসা।

আপ্যায়ন সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাইফুল ইসলাম মন্টু ও কামাল উদ্দিন সুমন।  কল্যাণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমদাদুল হক খান ও কাওসার আজম।

কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- এস এম এ কামাল, কামাল মোশারেফ, আব্দুল্লাহ আল কাফি, মোহাম্মদ সাইদুল ইসলাম, আব্দুল হাই তুহিন, শাহাবুদ্দিন মাহতাব, জাফর ইকবাল, এহসানুল হক জসীম, মাহমুদা ডলি ও জান্নাতুল ফেরদৌস পান্না। এই ১০ জনের মধ্যে নির্বাচিত হবেন ৭ জন।

পাঁচজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- সহসভাপতি পদে গ্যালমান শফি, অর্থ সম্পাদক পদে মানিক মুনতাসির, নারীবিষয়ক সম্পাদক পদে ঝর্ণা মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আনিসুল হক ভূঁইয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী।

ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার। কমিশনের অন্য সদস্যরা হলেন- নিউজ টুডের সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

এদিকে, বুধবার (২৯ নভেম্বর) ডিআরইউর বার্ষিক সাধারণ সভা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।



রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৭/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়