ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৪ সাংবাদিক নির্যাতনের ঘটনায় ডিআরইউর নিন্দা ও উদ্বেগ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪ সাংবাদিক নির্যাতনের ঘটনায় ডিআরইউর নিন্দা ও উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক : হাইকোর্টের সামনে পেশাগত দায়িত্ব পালনকালে চার জন সাংবাদিক পুলিশী নির্যাতন ও হয়রানির শিকার হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে  ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

এই চারজন সাংবাদিক মঙ্গলবার আদালতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার হাজিরার রিপোর্ট সংগ্রহের দায়িত্বে ছিলেন। পুলিশ তাদেরকে দায়িত্ব পালনরত অবস্থায় টেনে হেচড়ে ভ্যানে তোলে। সেখানে অবস্থানরত অন্যান্য সাংবাদিকের প্রতিবাদের মুখে পুলিশ তাদেরকে ছেড়ে দেয়। এই চার সাংবাদিকের মধ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নবনির্বাচিত সদস্য মাহমুদা ডলি ও সংগঠনের স্থায়ী সদস্য রাশেদুল হক রয়েছেন।

এ ব্যাপারে ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের হয়রানি ও নির্যানের শিকার হওয়ার ঘটনা স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী।

নেতৃবৃন্দ বলেন, ‘ভয়-ভীতি প্রদর্শন করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বিরত রাখা যাবে না। বরং কতিপয় পুলিশ সদস্যর এ ধরনের আচরণের কারণে সাংবাদিকদের সঙ্গে পুলিশের দুরত্ব বাড়বে।’

ডিআরইউ নেতৃবৃন্দ অনতিবিলম্বে ঘটনার সাথে জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেন, অন্যথায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি এই ঘটনার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৭/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়