ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফাঁকা মাঠে গোল করতে দেবে না বিএনপি : মওদুদ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাঁকা মাঠে গোল করতে দেবে না বিএনপি : মওদুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল করতে দেওয়া হবে না, জানিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে বিএনপির নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নিতে বলেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

শনিবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ আহ্বান জানান তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে ‘বাংলাদেশ ইয়ুথ ফোরাম’ নামের একটি সংগঠন।

মওদুদ আহমদ বলেন, ‘আমরা নির্বাচন করব, এবার আমরা খালি মাঠে গোল করতে দেব না। কোনো একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না। সেজন্য আমাদের আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।’

দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেছে এবং বিএনপির বেড়েছে বলেও দাবি করেন বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক।

‘তারা যে পদক্ষেপগুলো নিচ্ছে, প্রতিটি পদক্ষেপে তাদের ভোট কমছে। সিটি করপোরেশন নির্বাচন যে স্থগিত করেছে, তাতে তাদের জনপ্রিয়তা কমে গেছে। আর বিএনপির জনপ্রিয়তা অনেক বেড়েছে,’ বলেন মওদুদ আহমদ।

তিনি আরো বলেন, ‘বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের রাজনৈতিক চিত্র যে বদলে যাবে, সেটা বলার অপেক্ষা রাখে না। একবার মাঠে নামলে যে গণজোয়ার দেখবে, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকার জন্য তখনও ওই নির্বাচনকে বানচাল করার চেষ্টা করবে।’

আগামী নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীনরা প্রচারণা শুরু করলেও বিএনপিকে সেই সুযোগ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘তারা নির্বাচনের জন্য টিম গঠন করেছে, আর আমরা অনেকটা বন্দি অবস্থায় আছি। সভা করতে দেয় না, ঘরোয়া একটা বৈঠক করতে দেয় না। আমার গ্রামে ঘরোয়াভাবে নেতাকর্মীদের সাথে মতবিনিময় করার কোনো সুযোগ পুলিশ আমাদের দেয় না। সারা বাংলাদেশেই এই অবস্থা।’

ঢাকা উত্তর সিটি করপোরেশনে উপনির্বাচনে আওয়ামী লীগের পরাজয় হবে জেনেই এই নির্বাচন স্থগিত করেছে বলেও অভিযোগ করেন প্রবীণ এই আইনজীবী।

তিনি বলেন, ‘তারা (আওয়ামী লীগ) জানে, এই নির্বাচনে তাদের বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে। সামনে জাতীয় নির্বাচন আসছে, এজন্য তারা ঝুঁকি নিতে চায়নি। এটা সবারই জানা। বাংলাদেশের মানুষ এতো বোকা না’, বলেন বিএনপির এই নেতা।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় এবং সহ-সভাপতি মাহমুদুল হাসান শামীমের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়