ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জুতার ভেতর বিদেশি মুদ্রা, যাত্রী গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুতার ভেতর বিদেশি মুদ্রা, যাত্রী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ লাখ ৬২ হাজার ৬৭০ টাকা সমমূল্যের বিদেশি মুদ্রাসহ এক যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

মো. সোবহান শেখ নামের ওই যাত্রীর জুতার ভেতর ও শরীরের বিভিন্ন জায়গা থেকে এসব মুদ্রা উদ্ধার করা হয়।

রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গতকাল গভীর রাতে মো. সোবহান শেখ মালয়েশিয়া থেকে  ঢাকায় আসেন। তার বাড়ি মুন্সীগঞ্জে। তিনি মালয়েশিয়া-ঢাকা রুটে চলতি মাসে তিন বার ও ২০১৭ সালে সাত বার গেছেন।

জিজ্ঞাসাবাদকালে সোবহান শেখ জানিয়েছেন, সোনা কেনার উদ্দেশ্যে তিনি এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। আগে তিনি এভাবে চার বার মুদ্রা  বহন করে সোনা চোরাচালান করেছিলেন।  চোরাচালানকৃত সোনা তিনি তাঁতীবাজারের মিন্টু ঘোষ ও শাহজাহানের কাছে বিক্রি করে থাকেন।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত যাত্রীকে নজরদারিতে রাখা হয়।  ইমিগ্রেশন পরবর্তী ৭ নং বেল্ট এলাকা থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রমকালে শুল্ক গোয়েন্দা তাকে চ্যালেঞ্জ করে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বৈদেশিক মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। তবে তার হাঁটা-চলায় সন্দেহ হওয়ায় এবং সুনির্দিষ্ট গোপন সংবাদ থাকায় তাকে বিমানবন্দরের কাস্টমস হলে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে  যাত্রীর জুতা ও শরীর তল্লাশি করে তার কাছ থেকে ৩ লাখ ২৭ হাজার সৌদি রিয়াল উদ্ধার করা হয়। যা বাংলাদেশি টাকায় ৭২ লাখ ৬২ হাজার ৬৭০ টাকা।

সোবহান শেখের বিরুদ্ধে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়