ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুই সাংবাদিক লাঞ্ছিত, ডিআরইউর নিন্দা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই সাংবাদিক লাঞ্ছিত, ডিআরইউর নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে গেলে দুই সাংবাদিককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশি এই নির্যাতনের নিন্দা জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পৃথকভাবে বাংলাদেশ জার্নালের সাংবাদিক কিরণ সেখ ও সমকালের সাংবাদিক কামরুল হাসানের সঙ্গে এই ঘটনা ঘটে।

সকালে কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে কিরণ সেখ ঘটনাস্থলে গেলে কয়েকজন পুলিশ সদস্য এসে তাকে ঘিরে ফেলে এবং তার পরিচয় জানতে চান। অফিসের আইডি কার্ড প্রদর্শন করে সাংবাদিক পরিচয় দেওয়ার পরও তাকে শারীরিকভাবে আক্রমণ করেন পল্টন থানার পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) ওবায়দুল।

কিরণ জানান, এ সময় তাকে গালাগালি করে কিল ঘুষি ও লাথি মেরে মাটিতে ফেলে দেন অভিযুক্ত পুলিশ কর্মকর্তা। শার্ট টেনে মাটি থেকে তুলে শারীরিকভাবেও লাঞ্ছিত করেন।

কেন মারধর করা হচ্ছে জানতে চাইলে আবারো গালে থাপ্পড় মেরে বলা হয়, ‘একদম চুপ কোনো কথা বলবি না।’

এই ঘটনার পর নয়াপল্টন কার্যালয়ের সামনে কর্তব্যরত কয়েকজন গণমাধ্যমকর্মী পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে তারা ‘সরি’ বলেন।

এ বিষয়ে মতিঝিল জোনের এডিসি আরিফুল ইসলাম বলেন, যখন কোনো কর্মসূচিকে ঘিরে পুলিশ মুভমেন্টে যায় সেখানে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে। মুভমেন্ট চলাকালে অপ্রত্যাশিত ঘটনা যতদূর সম্ভব আমরা এড়িয়ে চলার চেষ্টা করি। তারপরও কিছু ঘটনা ঘটে যায়। কিন্তু আজকে কিরণ সেখ সাংবাদিক পরিচয় দেওয়ার পরও যে ঘটনা ঘটেছে এটা অপ্রত্যাশিত। আমরা দুঃখ প্রকাশ করছি।

এদিকে শনিবার দুপুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে বেরিয়ে যাওয়ার সময় সাদা পোশাকধারী কয়েকজন পুলিশ কামরুল হাসানকে আটক করে হোটেল ভিক্টরির গলিতে নিয়ে যান। পরে গণমাধ্যমকর্মীদের প্রতিবাদের মুখে কামরুলকে ছেড়ে দেয় পুলিশ।

ডিআরইউর নিন্দা
এদিকে পেশাগত দায়িত্ব পালনকালে ডিআরইউর সদস্য ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার কামরুল হাসান এবং অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ জার্নালের নিজস্ব প্রতিবেদক কিরণ সেখের ওপর পুলিশি নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃবৃন্দ সাংবাদিকদের ওপর এ ধরনের ন্যক্কারজনক হামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়