ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নরওয়ের ক্লাবের ফুটবল অনুশীলনে বোল্ট

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ৩০ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরওয়ের ক্লাবের ফুটবল অনুশীলনে বোল্ট

অনুশীলনে উসাইন বোল্ট

ক্রীড়া ডেস্ক : অ্যাথলেটিকস থেকে অবসরের পর ফুটবল খেলাটাকে পেশা হিসেবে নেওয়ার কথা আগেই বলেছিলেন ইতিহাসের দ্রুততম মানব উসাইন বোল্ট। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার স্বপ্ন দেখেন জ্যামাইকান এই গতিদানব।

এরই মধ্যে তিনি বুন্দেসলিগার দল বরুসিয়া ডর্টমুন্ড ও দক্ষিণ আফ্রিকান ক্লাব সানডাউনসের অনুশীলনে যোগ দিয়েছিলেন। এবার নরওয়ের শীর্ষ লিগের ক্লাব স্ট্রমসগডসেটের সঙ্গে অনুশীলন করেছেন আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন তারকা।

বোল্ট কিংস্টন থেকে মঙ্গলবার রাতে নরওয়েতে পা রাখেন। ৩১ বছর বয়সি তারকা বুধবার স্ট্রমসগডসেট দলের সঙ্গে অনুশীলন করেছেন। এই সপ্তাহে স্ট্রমসগডসেটের হয়ে নরওয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচও খেলবেন।

১০০ মিটার ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডধারী জ্যামাইকান স্প্রিন্টার বলেছেন, ‘হয়তো কোনো একটি ক্লাব আমার মধ্যে বিশেষ কিছু দেখবে এবং আমাকে খেলার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেবে।’ সম্ভবত ম্যানচেস্টার ইউনাইটেডকে ইঙ্গিত করেই তিনি কথাটা বলেছেন।

আগামী ১০ জুন ইউনাইটেডের মাঠ ওল্ড ট্রাফোর্ডে একটি চ্যারিটি ম্যাচ খেলার জন্য সকার এইডের সঙ্গে চুক্তি করেছেন বোল্ট। সেই ম্যাচে তিনি আবার সেলিব্রেটি দলের অধিনায়ক।   


বোল্টকে নিয়ে স্ট্রমসগডসেটের ফুটবল ডিরেক্টর জস্টেইন ফ্ল বলেছেন, ‘সে দারুণ একজন ফুটবলার, অন্যথায় সে আমাদের সঙ্গে অনুশীলন করত না।’

ফ্ল জানিয়েছেন, বোল্টকে ৯.৫৮ নম্বর জার্সি দেওয়া হয়েছে। ভাবছেন এটা আবার কেমন জার্সি নম্বর? ঠিক ৯.৫৮ সেকেন্ড সময় নিয়েই যে ১০০ মিটারে বিশ্ব রেকর্ডটা গড়েছিলেন সর্বকালের সেরা হিসেবে বিবেচিত এই স্প্রিন্টার।

গত বছর ট্র্যাক থেকে অবসর নেওয়া বোল্টকে অনুশীলনে দেখে চমকে উঠেছিলেন স্ট্রমসগডসেটের খেলোয়াড়রা। ফ্ল সেটাই বললেন, ‘আমরা তাদের বলেছিলাম, একজন খেলোয়াড় আসছে এবং সে দ্রুততম ছিল- দরজা খুলে গেল এবং বোল্ট আসলেন। এটা তাদের জন্য বেশ অবাক করা ব্যাপার ছিল। তারা বিশ্বাস করতে পারছিল না।’

‘তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ অ্যাথলেট এবং অবশ্যই আমরা তার কাছ থেকে অনেক কিছু শিখতে পারি। তার উপস্থিতি নিঃসন্দেহে খেলোয়াড়, কোচ এবং পুরো ক্লাবের জন্য দারুণ অনুপ্রেরণা হবে’- যোগ করেন স্ট্রমসগডসেটের ফুটবল ডিরেক্টর।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়