ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বন্ধুর চোখ যখন আপনার দিকে তাকিয়ে

সাকিরা পারভীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০২ ১:৪৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০২ ২:০৩:৫৬ পিএম
রাজীব মীর

সাকিরা পারভীন : রাজীব মীর। জন্ম ভোলায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়ালেখা করেছেন। শিক্ষকতা করেছেন চট্টগ্রাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। সাংবাদিক, কবি এবং সমাজকর্মী। মানুষের সঙ্গে সংযোগ স্থাপনের অপরিসীম ক্ষমতায় তিনি দখল করেছেন হাজারো মানুষের মন। জীবন ছোট, তাই অসম্ভব উদ্দীপনা নিয়ে কাজ করতেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ছিলেন।

রাজীব মীর মানুষ ভালোবাসেন, ভালোবাসেন নিজেকেও। জীবনকে যাপন করার এক অসাধারণ মমতা রয়েছে তার। যে কোনো মানুষের সাথে অবলীলায় মিশে যেতে পারেন। উজ্জীবিত করতে পারেন মানুষকে। ডুবে যেতে পারেন কাজের গভীরে। পরিবার, সমাজ, বন্ধুত্ব, প্রেম, রাজনীতি, সামাজিক অঙ্গীকার- সব কিছু নিয়ে প্রস্ফুটিত হয়েছেন তিনি।
রাজীব মীর ভালোবেসেছেন মানুষ আর প্রাণের উদ্দীপনা। কিন্তু রাজীব মীরের প্রাণের উদ্দীপনা নিভে যেতে বসেছে। এক ঘণ্টা দেরি মানেই দেরি হয়ে যাওয়া। মৃত্যুপথযাত্রী রাজীব মীরের লিভার ট্রান্সপ্লান্টেশন না করতে পারলে তিনি হারিয়ে যাবেন। এক্ষেত্রে সবচেয়ে বড় অসুবিধা হলো ডোনার পাওয়া। তিনি ভাগ্যবান। তার বোন এ কাজে সানন্দে সম্মতি দিয়েছেন। বোন হৃদয়ের সবটুকু আকুতি নিয়ে দাঁড়িয়েছেন ভাইয়ের পাশে। সহৃদয় পাঠক, আমরা কি একই আকুতি নিয়ে এভাবে দাঁড়াতে পারি না ভাইটির পাশে? সে যে তাকিয়ে আছে আপনার দিকে। আপনার বাড়িয়ে দেয়া হাতে হাত রেখেই সে না হয় ফিরে আসুক জীবনের পথে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত সকলের সম্মিলিত প্রচেষ্টায় রাজীব মীরের জন্য নগদ ৩৩ লাখ টাকা জোগাড় হয়েছে। কিন্তু আরো টাকা দরকার। কারণ শুধুমাত্র অপারেশনের জন্য প্রয়োজন ৬০ লাখ টাকা। অপারেশন পরবর্তী খরচ আরো ৩০ লাখ টাকা। রাজীবকে বাঁচাতে আরো প্রায় ৫৫ লাখ টাকা এই মুহূর্তে প্রয়োজন। বিক্যাশের জন্য রাজীবের বোন জান্নাতুল মাওয়া প্রদত্ত নাম্বার: ০১৭৯২৪৫৫৮২৮, ০১৭৪৮৭২৫৫৯৯, ০১৭১১২৭৮৫২৬। অথবা ব্যাংকের মাধ্যমেও পাঠাতে পারেন অর্থ সাহায্য: 
Sayeda Farjana Yasmin, A/C : 186-103-00-19648, Dutch Bangla Bank, Munshiganj Branch, Munshiganj



রাইজিংবিডি/ঢাকা/২ জুন ২০১৮/তারা 

Walton Laptop
 
     
Walton