ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জ্যেষ্ঠ সাংবাদিক আনিস আহমেদ আর নেই

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জ্যেষ্ঠ সাংবাদিক আনিস আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও ডেইলি অবজারভার পত্রিকার  নির্বাহী সম্পাদক আনিস আহমেদ আর নেই।

সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর মোহাম্মদপুরের মোহাম্মদী হোমস লিমিটেড এলাকায় নিজ বাসভবনে তিনি মারা যান। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘ দিন ধরে কিডনিতে জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন।

৬৪ বছর বয়সী আনিস আহমেদ স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। পেশা জীবনে বার্তা সংস্থা বাসস ও রয়টার্সসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

বাদ জোহর জাতীয় প্রেসক্লাব চত্বরে আনিস আহমেদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদ মাগরিব তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলার শাহবাজপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে আনিস আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

তার মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সংগঠন ও সাংবাদিক নেতারা শোক জানিয়েছেন।

আনিস আহমেদ ১৯৫৪ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে সাংবাদিকতা শুরু করেন।



রাইজিংবিডি/ঢাকা/২ জুলাই ২০১৮/হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়