ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিকদের সঙ্গে লিগ্যাল এইডের মতবিনিময়

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের সঙ্গে লিগ্যাল এইডের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে জাতীয় আইনগত সহায়তা কেন্দ্র (লিগ্যাল এইড)।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার জেলা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (সিনিয়র সহকারী জজ) রাজেশ চৌধুরী।

ঢাকা কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ, সেক্রেটারি রায়হান মোর্শেদ, বিভিন্ন পত্রিকা ও অনলাইন পত্রিকার রিপোর্টাররা সেখানে উপস্থিত ছিলেন।

লিগ্যাল এইড অফিসার রাজেশ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘লিগ্যাল এইডে বর্তমানে ৬ জন স্টাফ রয়েছেন। আর  প্যানেল আইনজীবীর সংখ্যা ৯০ জন।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত ২০১৭-১৮ সালে ৬৯৮৫ জন বিচারপ্রার্থী লিগ্যাল এইডের সেবায় রয়েছে। বিকল্প বিরোধ নিষ্পত্তির মাধ্যমে (এডিআর) ২০১৮ সালের জুলাই মাস পর্যন্ত ১২৩ জন দরিদ্র ও দুস্থ ব্যক্তি তাদের দেনমোহর ও ভরণপোষণের টাকা পেয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে জেলা জজ মো. হেলাল চৌধুরী সাংবাদিকদের লিগ্যাল এইড সম্পর্কে জনগণের সামনে প্রচার করার জন্য অনুরোধ করেন এবং পত্রিকায় বিনামূল্যে লিগ্যাল এইডের বিজ্ঞাপন দেওয়ার জন্য পরামর্শ দেন।

সভায় কোর্ট রিপোর্টার ফোরামের সভাপতি আবুল কালাম আজাদ লিগ্যাল এইডের যে কোন সংবাদ গণমাধ্যমে প্রচারের ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন।



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়