ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শাহজাহান সরদারকে হুমকির ঘটনায় ডিআরইউ’র নিন্দা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজাহান সরদারকে হুমকির ঘটনায় ডিআরইউ’র নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদারকে চাঁদার দাবিতে দুর্বৃত্তদের হুমকির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান এক বিবৃতিতে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে জড়িত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

তারা বলেন, সাংবাদিক শাহজাহান সরদারকে অনবরত ফোন করে চাঁদার জন্য যেভাবে হুমকি দেওয়া হয়েছে তা উদ্বেগজনক। এ ঘটনাকে কোনভাবেই ছোট করে দেখার অবকাশ নেই। বিষয়টি আমলে নিয়ে দ্রুত হুমকিদাতাদের সনাক্ত করে বিচারের মুখোমুখি করতে হবে।

এজন্য আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট মহলের জরুরি হস্তক্ষেপ কামনা করেন ডিআরইউ নেতৃবৃন্দ।

মঙ্গলবার অজ্ঞাত দুর্বৃত্তরা চাঁদার দাবিতে অনবরত মোবাইল ফোনে হুমকি দেয় সাংবাদিক শাহজাহান সরদারকে।

জানা গেছে, বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার কাজ কর্ম সেরে অফিস থেকে দুপুরে বাসায় ফেরার পথে ০১৮৮০-৮৭২৮১৩ নম্বরের মুঠোফোন থেকে শাহাদাৎ নামের এক ব্যক্তি হুমকি দেন- ‘ভারতে তাদের কিছু লোক চিকিৎসাধীন আছে। এজন্য তার ৫০-৬০ লাখ টাকা প্রয়োজন। এসময় শাহজাহান সরদার টাকা দিতে অস্বীকৃতি জানালে ওই দুর্বৃত্ত বলেন, বিকাশ নম্বর দিচ্ছি টাকা পাঠিয়ে দেবেন। অন্যথায় অনাকাঙ্খিত কিছু ঘটতে পারে। আপনাকে অনুসরণ করা হচ্ছে।

এরপর মঙ্গলবার দুপুর থেকে দুর্বৃত্তরা বিভিন্ন নম্বর থেকে কল ও এসএমএস পাঠিয়ে অনবরত হুমকি দিতে থাকে। এ বিষয়ে ধানমন্ডি থানায় জিডি করা হয়েছে (নম্বর-১১৭২, তাং- ২২/০১/২০১৯)।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়