ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কোচের পদ থেকে বরখাস্ত অঁরি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কোচের পদ থেকে বরখাস্ত অঁরি

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে বেলজিয়াম জাতীয় দলে সহকারি কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন থিয়েরি অঁরি। বিশ্বকাপ শেষে প্রধান কোচ হিসেবে মোনাকোতে শুরুটা বেশ হতাশার হয়েছে আর্সেনাল কিংবদন্তি এ ফুটবলারের। তার অধীনে মোনাকো একের পর এক ম্যাচে খারাপ করায় কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন তিনি।

স্বদেশি ক্লাব মোনাকোয় তিন বছরের জন্য চুক্তি করেছিলেন অঁরি। কিন্তু ফরাসি লিগ জয়ী ক্লাবটিতে বাজে পারফরম্যান্সে মাত্র তিন মাস এখানে টিকতে পেরেছেন তিনি। তাকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে ২০১৭ সালের লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

মৌসুমের শুরু থেকেই মোনাকোর ব্যর্থতার জন্য গত অক্টোবরের শুরুতে বরখাস্ত করা হয় লিওনার্দো জারদিমকে। লিগ ওয়ানে মোনাকোকে ১৮তম স্থানে রেখে বিদায় নিতে হয় তাকে। তার শূন্যস্থান পূরণ করেন অঁরি, কিন্তু পাল্টাতে পারেননি দলের দুরবস্থা। ২১ ম্যাচ বর্তমানে ফরাসি লিগ টেবিলে মোনাকোর অবস্থান নিচ থেকে দ্বিতীয়।

দায়িত্ব নেওয়ার পর থেকে অঁরির অধীনে সব ধরনের প্রতিযোগিতায় ২০ ম্যাচে মাত্র ৫ জয়ের মুখ মোনাকো। যেখান ১২ লিগ ম্যাচে মাত্র দুটি জয়। সবশেষ লিগে স্ট্রাসবোর্গের কাছে হারের পর ফরাসি কাপে দ্বিতীয় সারির দল মেৎসের বিপক্ষেও হেরে যায় তারা। এরপরই আসে অঁরিকে বরখাস্তের ঘোষণা।

কোচ হিসেবে শুরুতেই ব্যর্থতার জন্য চাকরি হারালেও এই ক্লাবটির খেলোয়াড় হিসেবে বেশ সফল ছিলেন অঁরি। ৫ মৌসুমে মোনাকোর হয়ে খিলেছিলেন তিনি। যেখানে ১৯৯৭ সালের লিগ ওয়ান শিরোপা জেতেন।

অঁরিকে বরখাস্ত করার পর এবার ফ্রাঙ্ক পাসিকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিচ্ছেন মোনাকো। গত ডিসেম্বরের শেষ দিকে অঁরির সহকারি হিসেবে যোগ দেন ফ্রান্সের প্রাক্তন এ ফরোয়ার্ড।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়