ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বুক রিভিউ প্রতিযোগিতা

তাপস রায় : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১১ ২:১৭:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১১ ২:২১:২৮ পিএম

মিডিয়া ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের উদ্যোগে কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাসের উপন্যাস ‘জলপিপি’ ও ‘স্পাই’ গ্রন্থ দুটির রিভিউ আহ্বান করা হয়েছিল। প্রতিযোগিতায় অংশ নিয়ে অনেকেই রিভিউ লিখে পাঠান। সেখান থেকে বাছাই করে বিশজনকে শ্রেষ্ঠ রিভিউদাতা হিসেবে বেছে নেয়া হয়।

রিভিউ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেন যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র ডি সাইফ, ইতিহাস বিভাগের ছাত্রী স্মৃতি মনি এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ছাত্র লিমন আহমেদ। পুরস্কার হিসেবে স্মার্ট টেকনোলজিস বিডি-র সৌজন্যে তাদের প্রত্যেককে একটি করে ল্যাপটপ প্রদান করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কথাসাহিত্যিক আনিসুল হক, বিশেষ অতিথি রম্যলেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব ও কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান। স্বাগত বক্তব্য প্রদান করেন ডিইউএলএস-এর সভাপতি আরিয়ান অপূর্ব দাস। অনুষ্ঠান উপস্থাপনা করেন মৌসুমী মৌ।

অনুষ্ঠানে বক্তারা মূলত বই পড়ার উপর গুরুত্বারোপ করেন। আনিসুল হক বলেন, ভালো হোক বা মন্দ, যেকোনো সময় বই সঙ্গে রাখা চাই, কারণ বই আমাদের সবচেয়ে কাছের বন্ধু। আহসান হাবীব নিজেকে ‘উন্মাদক’ পরিচয় দিয়ে বলেন, ‘বই পড়ার চেয়ে ভালো অভ্যেস আর হয় না। শুধু ছাত্রজীবন নয়, সারা জীবন আমাদের বইয়ের সঙ্গে থাকতে হবে।’ অরুণ কুমার বিশ্বাস রিভিউদাতাদের ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে একটি করে বই উপহার দেয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৯/তারা

Walton Laptop
 
     
Marcel
Walton AC