ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুসরণীয় শাহ আলমগীর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুসরণীয় শাহ আলমগীর

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক শাহ আলমগীর সততা ও নিষ্ঠার যে পরিচয় দিয়ে গেছেন তা নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুসরনীয়।

প্রয়াত শাহ আলমগীরের স্মরণে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সভায় এ কথা বলেন বাংলাদেশ সম্প্রচার সাংবাদিক কেন্দ্র- বিজেসি।

বিজেসির চেয়ারম্যান ও মাছরাঙা টেলিভিশনের বার্তা প্রধান রেজওয়ানুল হকের সভাপতিত্বে স্মরণসভায় স্বাগত বক্তব্য দেন সংস্থার সদস্য সচিব ও একাত্তর টেলিভিশনের বার্তা প্রধান শাকিল আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন বিজেসির ট্রাস্টি রাশেদ আহমেদ। অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য কমিশনার মোর্তুজা আহম্মদ, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, দৈনিক সংবাদের সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, প্রথম আলোর সহসম্পাদক সোহরাব হাসান, দৈনিক সমকালের সহসম্পাদক অজয় দাশ গুপ্ত, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন এবং শাহ আলমগীরের সহধর্মিনী ফৌজিয়া বেগম।

শুরুতে শাহ আলমগীরের স্মরণে প্রার্থণা সঙ্গীত ও এক মিনিট নিরবতা পালন করা হয়। প্রদর্শন করা হয় তার কর্মময় জীবনের একটি ভিডিও চিত্র। এরপর শাহ আলমগীরের নানা অবদানের কথা তুলে ধরেন সহকর্মী, সহযোদ্ধা ও বন্ধুরা।

তারা বলেন, শাহ আলমগীর সাংবাদিকদের অধিকার আদায়ে যেমন সোচ্চার ছিলেন তেমন এদেশে সাংবাদিকতাকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য পরিশ্রম করে গেছেন জীবনের শেষ সময় পর্যন্ত। তিনি সততা ও নিষ্ঠার যে পরিচয় দিয়ে গেছেন তা নতুন প্রজন্মের সাংবাদিকদের জন্য অনুসরনীয়।

অনুষ্ঠান শেষে শাহ আলমগীরের পরিবারের হাতে বিজেসির পক্ষ থেকে একটি জলছবি স্মৃতি হিসেবে তুলে দেন জিটিভির প্রধান সম্পাদক ও বিজেসির অন্যতম ট্রাস্টি সৈয়দ ইশতিয়াক রেজা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়