ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বিমানের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট সোমবার চালু হচ্ছে

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমানের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট সোমবার চালু হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-দিল্লি-ঢাকা রুটে আবারো সোমবার থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চালু হতে যাচ্ছে।

শনিবার বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এই তথ্য জানিয়েছেন।

সোম, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে ভারতের রাজধানীতে ফ্লাইট যাবে। একমাত্র বিমান বাংলাদেশই এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। সোমবার ফ্লাইটের উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনবিষয়ক প্রতিমন্ত্রী মাহবুব আলী।

প্রায় পাঁচ বছর ঢাকা-দিল্লি রুটে বিমান বাংলাদেশের ফ্লাইট বন্ধ ছিল। ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে বিমান এই রুটে ফ্লাইট বন্ধ করে দেয়।

শাকিল মেরাজ বলেন, ‘১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। এতে আছে ১২টি বিজনেস ও ১৫০টি ইকোনমি ক্লাস আসন।’

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার বেলা ৩টায় ফ্লাইট ছেড়ে যাবে। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে বিমানটি। এ তিন দিন দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে বিমানের ফ্লাইট। তিন ঘণ্টা পর রাত ৯টা ২০ মিনিটে এটি ঢাকায় অবতরণ করবে।

এই রুটে নতুন করে ফ্লাইট চালু উপলক্ষে ১৫ শতাংশ ছাড়ও দিয়েছে বিমান। ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন (আসা-যাওয়া) টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩০০ ডলার এবং একবছর মেয়াদে টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৯/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়