ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাঈমের সেঞ্চুরি নম্বর বাইশ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাঈমের সেঞ্চুরি নম্বর বাইশ

প্রথম শ্রেণির ক্রিকেটে ২২তম সেঞ্চুরি পেয়েছেন নাঈম ইসলাম। (ছবি: মিলটন আহমেদ)

ক্রীড়া প্রতিবেদক : নাঈম ইসলাম যখন উইকেটে এলেন, ২৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে দল। সেখান থেকে কী দুর্দান্ত এক সেঞ্চুরিই না করলেন ৩০ বছর বয়সি ব্যাটসম্যান।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনে খুলনায় রংপুর বিভাগের হয়ে খুলনার বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়েছে নাঈমের ব্যাট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২২ নম্বর সেঞ্চুরি। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে তার ওপরে আছেন কেবল তুষার ইমরান (২৩ সেঞ্চুরি)।

ঘরোয়া ক্রিকেট মানেই নাঈমের ব্যাটে হাসি। গত জানুয়ারি-মার্চে বাংলাদেশ ক্রিকেট লিগে টানা তিন ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। ৬ ম্যাচে চার সেঞ্চুরিতে ৮২.১৪ গড়ে করেছিলেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ ৫৭৫ রান।

এপ্রিল-মে তে তিনি ৫০ ওভারের প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগেও সেঞ্চুরি করেছিলেন দুটি। ১০ ম্যাচে রান করেছিলেন ৫২৭। সেই ফর্মটা জাতীয় লিগেও টেনে আনলেন বর্তমানে বাংলাদেশ দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান ।

শুক্রবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর ২৩ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে সায়েম আহমেদের সঙ্গে ৭১ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন নাঈম। এরপর দ্রুত ২ উইকেট পড়লেও তিনি পঞ্চম উইকেটে আরিফুল হকের সঙ্গে ৮৩ রানের আরেকটি ভালো জুটি গড়েন।

নাঈম সেঞ্চুরিটা তুলে নিয়েছেন ষষ্ঠ উইকেটে ধীমান ঘোষের সঙ্গে ১৪৮ রানের বড় জুটি গড়ার পথে। ১১০ বলে ফিফটি করা নাঈম পরের ৭৬ বলে ছুঁয়েছেন তিন অঙ্ক। ১৮৬ বলে সেঞ্চুরি পূর্ণ করতে ৯টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটসম্যান।

নাঈমের পাশাপাশি সেঞ্চুরি পেয়েছেন ধীমানও (১০৫)। প্রথম দিনের খেলা শেষে নাঈম অপরাজিত আছেন ১২০ রানে। তার দল রংপুর ৬ উইকেটে ৩২৫ রান তুলে বড় সংগ্রহের পথে আছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়