ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রবির প্রথম সেঞ্চুরি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রবির প্রথম সেঞ্চুরি

রবিউল ইসলাম রবির সেঞ্চুরি উদযাপন। ছবি: মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : ঘরোয়া ক্রিকেটে খেলছেন ৯ বছর ধরে। তবে রবিউল ইসলাম রবি প্রথমবার সবার নজরে আসেন গত মে মাসে ঢাকা প্রিমিয়ার লিগে। ৫০ ওভারের প্রতিযোগিতায় টানা দুই ম্যাচে করেন সেঞ্চুরি। সেই ফর্মটা তিনি জাতীয় লিগেও টেনে আনলেন, তুলে নিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি।

 

সেঞ্চুরিয়ান রবিকে আলিঙ্গনে বাঁধলেন বিজয়। ছবি: মিলটন আহমেদ
 

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খুলনায় স্বাগতিক খুলনা বিভাগের হয়ে রংপুর বিভাগের বিপক্ষে সেঞ্চুরি করেছেন রবি। আউট হয়ে গেছেন ঠিক ১০০ রান করেই। ২২০ বলে ৭ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান ২৬ বছর বয়সি ব্যাটসম্যান।

দ্বিতীয় দিনেই ফিফটি তুলে নিয়েছিলেন রবি। দিন শেষে অপরাজিত ছিলেন ৬৭ রানে। রোববার তৃতীয় দিনে সেটিকে সেঞ্চুরিতে রূপ দিয়েছেন। ব্যক্তিগত ৯৮ থেকে নাসির হোসেনের বলে ২ রান নিয়ে স্পর্শ করেন তিন অঙ্ক। অবশ্য নাসিরের এক বল পরেই তিনি এলবিডব্লিউ হয়ে ফেরেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার আগের সর্বোচ্চ ৭২ রান ছাড়িয়ে এবার করলেন ১০০।

 


সেঞ্চুরির পর রবি। ছবি: মিলটন আহমেদ


রবির বিদায়ে ভাঙে ২৫১ রানের উদ্বোধনী জুটি। তার উদ্বোধনী সঙ্গী এনামুল হক বিজয় সেঞ্চুরি তুলে নিয়েছেন আগের দিনই। তৃতীয় দিনে সেটিকে দেড়শতে রূপ দিয়েছেন (১৫৫*)। জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রংপুরের ৪৭১ রানের জবাবটা ভালোই দিচ্ছে খুলনা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়