ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সিলেটের বিপক্ষে রাজশাহীর দাপুটে জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২১, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটের বিপক্ষে রাজশাহীর দাপুটে জয়

ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছেন সায়েম আলম। (ছবি: তানজিমুল হক)

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে জয় তুলে নিয়েছে রাজশাহী বিভাগ।

সোমবার রাজশাহীর কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেটকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী।

শেষ দিনে রাজশাহীতে রোমাঞ্চকর ম্যাচের অপেক্ষা করছিল ক্রিকেট প্রেমীরা। কিন্তু রৌদ্রজ্জ্বোল দিনে কোনো রোমাঞ্চ ছড়াল না। জয়ের জন্য রাজশাহীর দরকার ছিল ১২৬ রান, সিলেটের ৮ উইকেট। প্রথম সেশনেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক দল।
 


প্রথম রাউন্ডে দ্বিতীয় স্তরের এই ম্যাচে রাজশাহীকে ২১২ রান টার্গেট দেয় সিলেট বিভাগ। রোববার তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৮৬ রান তোলে রাজশাহী। জুনায়েদ সিদ্দিক ২৮ এবং ফরহাদ হোসেন ১০ রানে অপরাজিত ছিলেন।

সোমবার দিনের শুরু থেকেই দ্রুত রান তোলেন রাজশাহীর অপরাজিত দুই ব্যাটসম্যান। সিলেটের বোলাররা কোনো প্রতিরোধ গড়তে পারেননি। দলীয় ১৩৬ রানে জুনায়েদ সিদ্দিক হাফ সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে শাহানুর রহমানের বলে আউট হন। ৭৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৬ রান করেন জুনায়েদ। চতুর্থ উইকেটে ৬৭ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান ফরহাদ হোসেন ও মাইশিকুর রহমান। জয়ের থেকে ৯ রান দূরে থাকতে ফরহাদ শাহানুরের দ্বিতীয় শিকারে পরিণত হন। ৯৯ বলে ৭০ রান করে আউট হন ফরহাদ হোসেন। জয়ের বাকি কাজটুকু সারেন মাইশিকুর রহমান ও ফরহাদ রেজা। মাইশিকুর ৩৭ ও ফরহাদ রেজা ৭ রানে অপরাজিত থাকেন।
 


এর আগে প্রথম ইনিংসে ১২৮ রান করে ৪৯ রানের লিড পায় সিলেট। কারণ রাজশাহী প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ৭৯ রানে। স্পিনার সায়েম আলম রিজভী ৩২ রানে ৬ উইকেট নিয়ে রাজশাহীকে একাই গুড়িয়ে দেন। প্রথম ইনিংসে লিড নিয়েও দ্বিতীয় ইনিংসে ভালো করতে পারেনি সিলেট। রাজশাহীর দাপুটে বোলিংয়ে ১৬২ রানে অলআউট হয় সফরকারীরা।

রাজশাহী ম্যাচ জিতলেও প্রথম ইনিংসের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন সিলেটের সায়েম আলম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়