ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ড্রয়ের আগে মাশরাফির ঝলক

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ১৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড্রয়ের আগে মাশরাফির ঝলক

এনামুল হক বিজয়ের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিচ্ছেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ (বাঁয়ে)

ক্রীড়া প্রতিবেদক : চতুর্থ দিনের খেলা শেষ হতে বাকি ছিল ৪৬ ওভার। ওই সময়ে বেরসিক বৃষ্টির হানা। এরপর আউটফিল্ড ভেজা থাকায় আর খেলা না হওয়ায় ম্যাচ ড্র।

তবে ড্রয়ের আগে বল হাতে ঝলক দেখিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এনামুল হক বিজয়ের ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি আর মাশরাফির বোলিং উত্তাপ শেষে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খুলনা ও রংপুরের মধ্যকার ম্যাচটি ড্র হয়।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে জোড়া সেঞ্চুরিতে ৪৭১ রান করে রংপুর বিভাগ। জবাবে বিজয়ের প্রথম ডাবল সেঞ্চুরি আর রবিউল ইসলাম রবির সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৪৯৫ রানে ইনিংস ঘোষণা দেয় খুলনা। খুলনার ২৪ রানের লিডকে সামনে রেখে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে রংপুর। কিন্তু আজ শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ৮ ওভার ব্যাট করে ৩৭ রান তুলতেই বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আউট ফিল্ড ভেজা থাকায় ম্যাচ ড্র ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগে খুলনার হয়ে খেলতে নেমে প্রথম ইনিংসে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি মাশরাফি বিন মুর্তজা। তবে আজ দ্বিতীয় ইনিংসে বোলিং উত্তাপ ছড়ান জাতীয় দলের এ ওয়ানডে অধিনায়ক। প্রথম ইনিংসে রংপুরের শেষ উইকেটটি তুলে নেন মাশরাফি। আজ ৪ ওভার বল করে মাত্র ১২ রানের খরচায় ৩ উইকেট নেন তিনি। ব্যক্তিগত ৫ রানে নাসির হোসেনকে ফেরানোর পর মাহমুদুল হাসান ও আরিফুল হককে বিদায় করেন রানের খাতা খোলার আগেই।



এর আগে প্রথম রাউন্ডের প্রথম স্তরের এ ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে রংপুরের বড় সংগ্রহে ভূমিকা রাখেন দুই সেঞ্চুরিয়ান ধীমান ঘোষ ও অধিনায়ক নাঈম ইসলাম। ১০৫ রান করেন ধীমান। আর সর্বোচ্চ ১৩৫ রান আসে নাঈমের ব্যাট থেকে। এ ছাড়া সোহরাওয়ার্দী শুভ ৮৯ ও সায়মন আহমেদ ৫০ রান করেছিলেন।

প্রথম ইনিংসে বল হাতে খুলনার হয়ে আল-আমিন হোসেনের সর্বোচ্চ ৪ উইকেটের সঙ্গে ৩টি উইকেট নেন আবদুর রাজ্জাক। এছাড়া একটি করে উইকেট পান মাশরাফি ও তুষার ইমরান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে খুলনার হয়ে প্রায় একাই জবাব দেন এনামুল হক বিজয়। ব্যক্তিগত সর্বোচ্চ ২১৬ রান করে নাসির হোসেনের বলে এলবিডব্লিউর শিকার হন তিনি। তার সঙ্গে সেঞ্চুরি করেন ওপেনার রবিউল ইসলাম রবি। এছাড়া তুষার ইমরান ৫৪, মোহাম্মদ মিথুন ৪০ ও জিয়াউর রহমান ৩০ রান করেন।

রংপুরের হয়ে মোহাম্মদ নাসির হোসেন একাই নেন ৫ উইকেট। দুটি উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ।



ম্যাচসেরা হয়েছেন এনামুল হক বিজয়। তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন লিগের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ।   



রাইজিংবিডি/ঢাকা/১৮ সেপ্টেম্বর ২০১৭/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়