ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরিশালকে ফলোঅনে না পাঠিয়ে ব্যাটিংয়ে খুলনা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালকে ফলোঅনে না পাঠিয়ে ব্যাটিংয়ে খুলনা

বরিশালের হয়ে সেঞ্চুরির পর নুরুজ্জামানের উদযাপন। (ছবি: মিলটন আহমেদ)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বরিশাল বিভাগ ও খুলনা বিভাগ।

খুলনা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান ও তুষার ইমরানের জোড়া সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪৪৪ রান সংগ্রহ করে। জবাবে রবিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭১ রানে গতকাল দ্বিতীয় দিন শেষ করেছিল। ফলোঅন এড়াতে আজ তৃতীয় দিনে তাদের আরো ১২৩ রান প্রয়োজন ছিল।

গতকাল ৫২ রানে অপরাজিত থাকা নুরুজ্জামানের আজ দায়িত্বশীল সেঞ্চুরির পরও ফলোঅন এড়াতে পারেনি বরিশাল। তার সেঞ্চুরিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৫৮ রান করতে সক্ষম হয়েছে বরিশাল। চার দিনের এ ম্যাচে ফলোঅন এড়াতে তাদের ২৯৪ রান দরকার ছিল। তবে বরিশালকে ফলোঅনে না পাঠিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে খুলনা।

নুরুজ্জামানের সঙ্গে গতকাল ৫৮ রানে অপরাজিত থাকা রাফসান আল মাহমুদ আজ ব্যাটিংয়ে নামেন। তবে আজ কোনো রান যোগ করার আগেই তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে পাঠান আলামিন হোসেন। রাফসান ফিরলেও নিজের ৫২ রানের ইনিংসকে টানাতে টানতে আজ সেটিকে সেঞ্চুরির রূপ দেন নুরুজ্জামান। ২০৫ বল মোকাবেলা করে ৮ চার ও ৩ ছক্কায় ১০১ রানে অপরাজিত রয়েছেন তিনি। তার সঙ্গে আজ ৩০ রান করেন মনির হোসেন।

বল হাতে খুলনার হয়ে  আলামিন হোসেন ও আবদুর রাজ্জাক সমান ৪টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা ও মাহাদি হাসান।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়