ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহী-চট্টগ্রাম ম্যাচ ড্র

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী-চট্টগ্রাম ম্যাচ ড্র

ম্যাচসেরা হয়েছেন ইয়াসির আলী। ছবি: জনি সোম

ক্রীড়া প্রতিবেদক : দুই দলের প্রথম ইনিংসই শেষ হলো চতুর্থ দিনের শেষ বিকেলে এসে। রাজশাহী ও চট্টগ্রামের মধ্যকার ম্যাচ তাই প্রত্যাশিতভাবেই ড্র হয়েছে।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় স্তরের এই ম্যাচে বৃষ্টির বাগড়ায় চট্টগ্রামের প্রথম ইনিংস শেষ হতেই লেগেছে দুই দিন। ইয়াসির আলীর ৯৪ রানের সুবাদে চট্টগ্রাম ৪৩২ রানে অলআউট হয়।

চট্টগ্রামের বড় সংগ্রহের জবাবটা রাজশাহীও ভালো দিয়েছে। সোমবার চতুর্থ ও শেষ দিনে ৪১৫ রানে অলআউট হয় তারা। জবাবে চট্টগ্রাম দ্বিতীয় ইনিংসে ১ ওভারে বিনা উইকেটে ১ রান তুলতেই ড্র হয়ে যায় ম্যাচটি।



রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ১ উইকেটে ১৪৭ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করেছিল রাজশাহী। ৭৫ রান নিয়ে দিন শুরু করা জহুরুল ইসলাম ব্যক্তিগত খাতায় আর ৪ রান যোগ করতেই মোহাম্মদ সাইফউদ্দিনের বলে ইরফান শুক্কুরকে ক্যাচ দিয়ে ফেরেন।

আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত দিন শুরু করেছিলেন ২৫ রানে। ৩৮ রান করে ইফতেখার সাজ্জাদ্দের বলে বোল্ড হয়ে যান শান্ত। রাজশাহীর সংগ্রহ তখন ৩ উইকেটে ১৭৮।

চতুর্থ উইকেটে ১১৮ রানের বড় জুটি গড়েন জুনায়েদ সিদ্দিক ও ফরহাদ হোসেন। লাঞ্চের আগে জুনায়েদ তুলে নেন ফিফটি। লাঞ্চের পর ফিফটি পূরণ করেন ফরহাদও। দ্বিতীয় নতুন বলে জুনায়েদকে ফিরিয়ে এ জুটি ভাঙেন মেহেদী হাসান রানা। ৯৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ৭৭ রান করেন জুনায়েদ।



এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে রাজশাহী। আর কোনো জুটিও চল্লিশ ছাড়ায়নি। অষ্টম উইকেট জুটিতে ৩৭ রান যোগ করেন ফরহাদ রেজা (২৯) ও মুক্তার আলী (৩১)। ফরহাদ ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৬০ রান। ১১৮.৩ ওভারে ৪১৫ রানে অলআউট হয় রাজশাহী।

চট্টগ্রামের পক্ষে সাইফউদ্দিন সর্বোচ্চ ৩ উইকেট নেন। রানা ও ইফতেখারের ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন বেলাল হোসেন, ইমরুল করিম ও কামরুল ইসলাম।

প্রথম রাউন্ডে জয় দিয়ে লিগ শুরু করা রাজশাহী ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে। প্রথম দুই ম্যাচের দুটিই ড্র করা চট্টগ্রাম ৪ পয়েন্ট নিয়ে আছে রাজশাহীর পরেই।



সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম প্রথম ইনিংস: ১৪২.৫ ওভারে ৪৩২ ও দ্বিতীয় ইনিংস: ১ ওভারে ১/০
রাজশাহী প্রথম ইনিংস: ১১৮.৩ ওভারে ৪১৫
ফল: ড্র
ম্যান অব দ্য ম্যাচ: ইয়াসির আলী।




রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়