ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনাকে জিততে দেয়নি বরিশালের ব্যাটসম্যানরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনাকে জিততে দেয়নি বরিশালের ব্যাটসম্যানরা

ম্যাচসেরার পুরস্কার হাতে জিয়াউর রহমান

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয় খুলনা বিভাগ ও বরিশাল বিভাগ। প্রভাব বিস্তার করে খেলেও জয় পায়নি খুলনা। মূলত খুলনাকে জিততে দেয়নি বরিশালের ব্যাটসম্যানরা। ফলোঅন করেও দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করে খুলনার পয়েন্টে ভাগ বসিয়েছে অবনমনের শঙ্কায় থাকা বরিশাল।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে রবিউল ইসলাম রবির ১১৪ ও জিয়াউর রহমানের অপরাজিত ১৫২ রানে ভর করে ১৪০.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫১১ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে বরিশাল বিভাগ ৯২ ওভার সবকটি উইকেট হারিয়ে তাদের প্রথম ইনিংসে ২৯৬ রান সংগ্রহ করে ফলোঅনে পড়ে। বরিশালের প্রথম ইনিংসে সোহাগ গাজী ৬৫, মো. নুরুজ্জামান ৬১ ও সালমান ৫৩ রান করেন।

বল হাতে খুলনা বিভাগের আব্দুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও রবিউল ইসলাম শিপলু।

                  দ্বিতীয় ইনিংসে বরিশালের হয়ে সেঞ্চুরি হাঁকানো ফজলে রাব্বি

ফলোঅন করতে নেমে ঘুরে দাঁড়ায় বরিশাল। ফজলে রাব্বির সেঞ্চুরি (১০৭), রাফসান আল মাহমুদের ৮৫ ও সোহাগ গাজীর অপরাজিত ৬৮ রানে ভর করে ১১০ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে দ্বিতীয় ইনিংসে। এরপর ম্যাচটি আর এগোয়নি। ফলে নিষ্প্রাণ ড্র হয় বরিশাল ও খুলনার ম্যাচটি। অবশ্য জয় পাওয়ার জন্য চেষ্টার কোনো ত্রুটি রাখেনি খুলনা। কিন্তু বরিশালের ব্যাটসম্যানরা সেই চেষ্টাকে সফল হতে দেয়নি।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের অলরাউন্ডার জিয়াউর রহমান।

তবে জয় না পেলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে খুলনা বিভাগ। ৫ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার পাশাপাশি শিরোপার দৌড়েও এগিয়ে রয়েছে তারা। ১০ পয়েন্ট করে নিয়ে ঢাকা ও রংপুর বিভাগ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। ৮ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় রয়েছে বরিশাল বিভাগ।



এদিকে দ্বিতীয় স্তরে ৫ ম্যাচের ২টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে রাজশাহী বিভাগ। প্রথম স্তরে উঠে আসাটা তাদের এক প্রকার নিশ্চিত হয়ে আছে। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রম বিভাগ। ৮ পয়েন্ট করে নিয়ে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রো যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। 

ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ড বিপিএলের পঞ্চম আসর শেষে অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর মাঠে গড়াবে বিপিএল। ১২ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে চার-ছক্কার ধুন্ধুমার এই আসর।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়